‘রং বরসে’ গানের ছন্দে হোলিতে মাতলেন রোহিত-কোহলিরা

প্রকাশিত: ০৮ মার্চ, ২০২৩ ১১:২৩:২০

‘রং বরসে’ গানের ছন্দে হোলিতে মাতলেন রোহিত-কোহলিরা

স্পোর্টস ডেস্কঃ ঘরের মাঠে চলমান টেস্ট সিরিজে অস্ট্রেলিয়ার বিপক্ষে ইতোমধ্যে ২-১ ব্যবধানে এগিয়ে রয়েছে ভারত। তবুও টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলতে শেষ ম্যাচে অবশ্যই জিততে হবে স্বাগতিকদের। তার আগে আহমেদাবাদে পাড়ি দিচ্ছে দু’দল। এরই এক ফাঁকে টিম বাসেই রঙের হোলি খেলায় মেতে উঠেছেন রোহিত শর্মা ও বিরাট কোহলিরা। ফুরফুরে মেজাজেই ভারতীয় ক্রিকেটাররা নাচলেন ‘রং বরসে’ গানের ছন্দে।

বৃহস্পতিবার (৯ মার্চ) আহমেদাবাদে শুরু হবে চতুর্থ টেস্ট। সর্বশেষ ২০০৪ সালে ভারতে টেস্ট সিরিজ জিতেছিল অস্ট্রেলিয়া। এই মুহূর্তে তাদের সিরিজ জেতার সুযোগ না থাকলেও হারতে চাইবে না অজিরা। তাই চতুর্থ টেস্টে জয়ের মাধ্যমেই সফরকারী দল শেষটা রাঙাতে চায়।

তৃতীয় টেস্টে লোকেশ রাহুলের জায়গায় স্বাগতিক একাদশে ফিরেছেন শুভমান গিল। অফ-ফর্মের কারণে সমালোচিত হয়েই বাদ পড়েন রাহুল। তবে গিলও তৃতীয় টেস্টে বলার মতো কিছু করতে পারেননি। অবশ্য আড়াই দিনে শেষ হওয়া ম্যাচে কোন ব্যাটারের সেভাবে নিজেকে মেলে ধরার সুযোগ কম ছিল বলা চলে! তবে শেষ টেস্টে সেই রূপ বদলাতে চাইবেন তারা। গুরুত্বপূর্ণ ম্যাচ হলেও হোলির উৎসব থেকে নিজেদের বঞ্চিত করলেন না গিলরা।

নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট থেকে একটি ভিডিও পোস্ট করেছেন গিল। সেই ভিডিও’র ক্যাপশনে তিনি লেখেন, ‘ভারতীয় দলের পক্ষ থেকে সবাইকে হোলির শুভেচ্ছা।’

ভিডিওতে দেখা যায়, গিল-রোহিত ও কোহলিসহ দলের সবাই বাসে মুখে রঙ মেখে আছেন। ক্যামেরা হাতে দাঁড়ানো গিলের পেছনে গানের তালে নাচছেন বাকিরা। তখন বাসে বাজছিল অমিতাভ বচ্চনের ছবির ‘রং বরসে’ গান। তারই ছন্দে দুলে উঠেন সবাই। প্রথমে কোহলি নাচতে থাকেন, পরে ভিডিওতে নিজের সঙ্গী বানিয়ে নেন রোহিত ও শ্রেয়াস আয়ারদের।

এদিকে, শেষ টেস্টের ভেন্যু আহমেদাবাদের পিচ নিয়েও বিতর্ক চলছে। তবে খেলা শুরুর ৪৮ ঘণ্টা আগেও নাকি পিচ প্রস্তুত হয়নি। গুজরাট ক্রিকেট সংস্থার এক কর্মকর্তা জানিয়েছেন, ‘আমরা এখনও ভারতীয় ম্যানেজমেন্টের কাছ থেকে কোনও নির্দেশ পাইনি। তাই আমাদের পিচ প্রস্তুতকারকরা সাধারণ পিচ তৈরি করছে। গোটা মৌসুমে এখানে যেমন পিচ হয় তেমনই পিচ তৈরি হচ্ছে। তবে আমরা চেষ্টা করছি এমন পিচ তৈরি করতে, যেখানে ভাল টেস্ট হয়।’

এর আগে প্রথম তিনটি টেস্ট ম্যাচই শেষ হয়েছে তিন দিনের মধ্যে। দিনের অর্ধবেলা যাওয়ার আগেই তৃতীয় ম্যাচ শেষ হয়ে যায়। এরপর ওই ম্যাচ অনুষ্ঠিত হওয়া ইন্দোরের পিচকে তিনটি ডিমেরিট পয়েন্ট দেয় আইসিসি। ‘পুওর’ র‌্যাটিং দেওয়া হয় ওই পিচকে ।


প্রজন্মনিউজ২৪/একে

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ