অধ্যক্ষকে বিদায়ী সম্মাননা দিল শিক্ষার্থীরা

প্রকাশিত: ০৫ মার্চ, ২০২৩ ১২:১১:৫৪

অধ্যক্ষকে বিদায়ী সম্মাননা দিল শিক্ষার্থীরা

মুরাদনগর প্রতিনিধিঃ ফাগুন বেলা, শোভিত শিমুল-পলাশের বন, কোকিলের কুহুতান। বসন্তের এমনি এক উদাসী ক্ষণে বিদায় নামের বেদনা বিধুর পর্বে মাদ্রাসার শিক্ষক ও শিক্ষার্থীরা উপনীত হয়েছে।

দীর্ঘদিন কুমিল্লার মুরাদনগর উপজেলার পরমতলা ইদ্রিসিয়া ফাজিল মাদ্রাসায় মাওলানা আব্দুল হাই প্রতিষ্ঠানের প্রধান হিসেবে দায়িত্ব পালনের পর নিয়মের বাধ্যবাধকতা আর সময়ের তাগিদে  বিদায় যেনো এক অসহনীয় যন্ত্রণার নির্মম বাস্তবতা। তাইতো বিদায়ের করুণ সুরে অন্তর আজ অব্যক্ত বেদনায় ভারাক্রান্ত। শিক্ষার্থীদের হৃদয়-মন আজ বিষণ্নতায়  আচ্ছন্ন; তাদের চোখ আজ অশ্ত্রুতে  ছল ছল।

শুধু শিক্ষার্থীদেরই নয়। যিনি ১৯৮৫ সাল থেকে প্রায় ৩৮ বছর ধরে মাদ্রাসার প্রধান শিক্ষক হিসেবে দায়িত্ব পালন করছেন তার মন কি আর চাইবে বিদায় নিতে। কিন্তু বাস্তবতাকে সকলেরই মেনে হয়। শুরু যার রয়েছে তারত শেষ হবেই।

এই শেষটাকে অনেকে চায় স্মরনীয় করে রাখতে। তাই আজ মাদ্রাসার ফজিল ১ ম বর্ষের শিক্ষার্থীদের পক্ষ থেকে অধ্যক্ষ আব্দুল হাইকে ক্রেষ্ট ও আবায়য়া প্রধানের মাধ্যমে বিদায়ী সম্মাননা দেওয়া হয়। সে সময় উপস্থিত ছিলেন মাদ্রাসার উপাধ্যক্ষ জামাল উদ্দিন ইংরেজি প্রফেসার আব্দুল্লাহ আল মামুন আইসিটি শিক্ষক শাহআলম,  ক্বারী সাহেব সহ মাদ্রাসার ফাজিল ও অন্যান্য শ্রেনির কিছু শিক্ষার্থীরা।

অধ্যক্ষের হাতে ক্রেষ্ট  তুলে দেন মাওলানা জামাল উদ্দিন। সবিশেষে অধ্যক্ষ আব্দুল হাই শিক্ষার্থীদের জন্য সম্মিলিত মুনাজাত করেন।


প্রজন্মনিউজ২৪/নাঈম/একে

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ