দেশে ফিরল কনটেইনারে মালয়েশিয়ায় যাওয়া সেই রাতুল

প্রকাশিত: ২২ ফেব্রুয়ারী, ২০২৩ ১২:০৩:০৫

দেশে ফিরল কনটেইনারে মালয়েশিয়ায় যাওয়া সেই রাতুল

চার মাস পর দেশে ফিরল কনটেইনারে মালয়েশিয়ায় যাওয়া কিশোর রাতুল। সরকারি সহযোগিতায় মঙ্গলবার রাতে মালয়েশিয়ান এয়ারলাইনসের ফ্লাইটে দেশে ফেরে কুমিল্লার এই বিশেষ চাহিদাসম্পন্ন কিশোর। সন্তানকে কাছে পেয়ে আপ্লুত পরিবার। এর আগে বিমানবন্দরে তাকে বিদায় জানান দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী ও বাংলাদেশের হাইকমিশনার।

মাস চারেক আগে চট্টগ্রাম থেকে হারিয়ে যায় কিশোর রাতুল ইসলাম ফাহিম। অনেক খোঁজাখুঁজির পরও মেলেনি হদিস। কদিন আগে জানা যায়, চট্টগ্রাম বন্দর থেকে ছেড়ে যাওয়া একটি জাহাজের খালি কন্টেইনারে মালয়েশিয়ায় চলে যায় বিশেষ চাহিদাসম্পন্ন এই কিশোর।
 
তাকে মুমূর্ষু অবস্থায় উদ্ধার করে চিকিৎসা দেয়া হয় মালয়েশিয়ায়। হাসপাতালে চিকিৎসা শেষে একটি এনজিওর সেফহোমে রাখা হয় তাকে। দীর্ঘদিন পর সন্তানকে কাছে পেয়ে সরকারসহ সবার প্রতি কৃতজ্ঞতা জানান মা ও তার চাচা।
 
তবে কন্টেইনারে কীভাবে মালয়েশিয়ায় চলে গেল তার উত্তর জানে না রাতুল। বিশেষ চাহিদাসম্পন্ন এই শিশুকে নিয়ে গণমাধ্যমে সংবাদ প্রচার হলে তাকে দেশা ফেরাতে উদ্যোগ নেয় মালয়েশিয়ার বাংলাদেশ দূতাবাস। সরকারি সহায়তায় মঙ্গলবার রাতে মালয়েশিয়ান এয়ারলাইনসের ফ্লাইটে দেশে ফেরে রাতুল। তার সঙ্গে ছিলেন দূতাবাসের এই কর্মকর্তাও।

বিমানবন্দরে তাকে বিদায় জানান দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী সাইফ উদ্দিন নাসুশন ইসমাইল ও বাংলাদেশের হাইকমিশনার মো. গোলাম সারোয়ার।
মালয়েশিয়ায় নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনার মো. গোলাম সারোয়ার বলেন, বাংলাদেশ এবং মালয়েশিয়ার যে সম্পর্ক রয়েছে তার মাধ্যমেই আমরা রাতুলকে দেশে পাঠাতে পারছি।
 
কুমিল্লার মনোহরগঞ্জ দক্ষিণ ইউনিয়নের সাতপুকুরিয়া গ্রামের দিনমজুর মো. ওমর ফারুক ও রোকেয়া বেগম দম্পতির বড় ছেলে রাতুল।


প্রজন্মনিউজ২৪/একে

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ