বছরের প্রথম ৪৮ দিনে যুক্তরাষ্ট্রে ৭৩ বন্দুকহামলা

প্রকাশিত: ১৮ ফেব্রুয়ারী, ২০২৩ ০৫:৩১:৩০ || পরিবর্তিত: ১৮ ফেব্রুয়ারী, ২০২৩ ০৫:৩১:৩০

বছরের প্রথম ৪৮ দিনে যুক্তরাষ্ট্রে ৭৩ বন্দুকহামলা

আন্তর্জাতিক ডেস্কঃ যুক্তরাষ্ট্রের মিসিসিপি অঙ্গরাজ্যে বন্দুকহামলায় ৬ জন নিহত হওয়ার ঘটনা ঘটেছে। স্থানীয় সময় শুক্রবার (১৭ ফেব্রুয়ারি) এ হামলার ঘটনা ঘটে। এ নিয়ে দেশটিতে বছরের প্রথম ৪৮ দিনে ৭৩টি হামলার ঘটনা ঘটলো।

এর আগে গত ১৪ ফেব্রুয়ারি মিশিগান স্টেট বিশ্ববিদ্যালয়ে বন্দুকহামলায় আরও তিনজন নিহত ও ৫ জন আহত হন। এসব ঘটনার প্রতিক্রিয়ায় শুক্রবার রাতে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন এক বিবৃতিতে বলেছেন, ‘আমরা বছরের ৪৮ দিন পার করছি এর মধ্যে ৭৩টি হামলার ঘটনা ঘটেছে।’ তিনি আরও বলেন, ‘যথেষ্ট’ হয়েছে।

বাইডেন আরও বলেন, বন্দুক সহিংসতা মহামারি আকার ধারণ করেছে এবং কংগ্রেসকে এখনই এটি নিয়ে কাজ করতে হবে। বন্দুক আইন সংস্করণের কথাও বলেন তিনি।

সিএনএন-এর খবরে বলা হয়েছে, মিসিসিপি পুলিশ জানিয়েছে, এক ব্যক্তির বন্দুকহামলায় আরকাবাটলায় একজন নিহত হন। নিকটবর্তী আরও একটি বাড়িতে হামলা চালান ওই ব্যক্তি। সেখানে নিহত হন আরও কয়েকজন। পরে কাউন্টি শেরিফের বরাত দিয়ে বলা হয় নিহত এক নারী তার সাবেক স্ত্রী।

৫২ বছর বয়সী ওই ব্যক্তিকে আটক করেছে পুলিশ। তার বিরুদ্ধে হত্যাকাণ্ডের অভিযোগ আনা হয়েছে এবং তাকে কাউন্টির একটি কারাগারে

কী কারণে তিনি এ হামলা চালিয়েছেন সে বিষয়টি এখনো নিশ্চিত হওয়া যায়নি। মিসিসিপির গভর্নর টেট রেভস জানিয়েছেন, ওই ব্যক্তি একাই এ হামলা চালিয়েছেন বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

গত মাসেও দুটি ভয়াবহ বন্দুকহামলার ঘটনা ঘটে যুক্তরাষ্ট্রে। দেশটির পরিসংখ্যান বলছে, গতবছর যুক্তরাষ্ট্রে বন্দুকহামলা সম্পর্কিত কারণে ৪৪ হাজার মানুষ নিহত হন। যাদের বেশিরভাগই হত্যাকাণ্ডের শিকার হন, দুর্ঘটনায় পড়েন কিংবা আত্মহত্যা করেন। সূত্র: এএফপি, এনডিটিভি


প্রজন্মনিউজ২৪/একে

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ