পলিথিনকে না বলি,পরিচ্ছন্ন পটুয়াখালী গড়ি

প্রকাশিত: ০৪ ফেব্রুয়ারী, ২০২৩ ১০:২৬:৪৮ || পরিবর্তিত: ০৪ ফেব্রুয়ারী, ২০২৩ ১০:২৬:৪৮

পলিথিনকে না বলি,পরিচ্ছন্ন পটুয়াখালী গড়ি

জান্নাতীন নাঈম জীবন,পবিপ্রবি প্রতিনিধি: পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়(পবিপ্রবি) সংলগ্ন দুমকি বাজারে ভলান্টিয়ার ফর বাংলাদেশ পটুয়াখালী জেলার পক্ষ থেকে এবং পবিপ্রবির শিক্ষার্থীদের সহায়তায় পলিথিন ব্যবহার নিয়ে সচেতনতা সৃষ্টি করা হয়।

শুক্রবার(৩ ফেব্রুয়ারী) বিকেল ৪টা ৩০ মিনিটে "পলিথিনকে না বলি,পরিচ্ছন্ন পটুয়াখালী গড়ি " এ স্লোগানকে সামনে রেখে পবিপ্রবির দ্বিতীয় ফটক সংলগ্ন দুমকি বাজারের বিভিন্ন হোটেল এবং দোকানে লিফলেট বিতরণ এবং সচেতন হওয়ার জন্য উদ্বুদ্ধ করা হয়। 

এসময় ভলান্টিয়ার ফর বাংলাদেশে পটুয়াখালী জেলার ভলান্টিয়াররা এবং পবিপ্রবির শিক্ষার্থীরা পলিথিনের অপকারীতা সম্পর্কে দোকানদারদের সচেতন করেন। এছাড়াও দোকানের অভ্যন্তরে পোস্টারিং করেন।

ভলান্টিয়ার ফর বাংলাদেশ পটুয়াখালী জেলার সভাপতি সাদনান ফাহিম বলেন,পলিথিন আমাদের পরিবেশের জন্য অত্যন্ত বিপদজনক। কারণ পলিথিন কখনো নষ্ট হয় না, এটা পরিবেশে থেকে যায়। আমরা চাই পলিথিনের পরিমিত ব্যবহার, সম্ভব হলে পলিথিন ব্যবহার পরিহার। 

ভলান্টিয়ার ফর বাংলাদেশ পটুয়াখালী জেলার  ভাইস প্রেসিডেন্ট জান্নাতীন নাঈম জীবন বলেন,পলিথিন পচনশীল নয়,এর অবিকৃত অংশ পরিবেশের ক্ষতি করে,মাটির উর্বরতা হ্রাস ও গুণাগুণ পরিবর্তন করে ফেলে।


প্রজন্মনিউজ২৪/উমায়ের

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ