সত্যিই কি ২০২৬ বিশ্বকাপ খেলবেন মেসি?

প্রকাশিত: ০৩ ফেব্রুয়ারী, ২০২৩ ১০:১৫:১৭

সত্যিই কি ২০২৬ বিশ্বকাপ খেলবেন মেসি?

 

বর্তমানে বিশ্ব ফুটবলের অন্যতম মহাতারকা লিওনেল মেসি। সম্প্রতি তার মুকুটে যুক্ত হয়েছে বিশ্বকাপের ট্রফি। এরপর ফুটবল ক্যারিয়ারে আরও অনন্য উচ্চতায় উঠে যান আর্জেন্টাইন এই সুপারস্টার।

কাতার বিশ্বকাপের ফাইনাল নিশ্চিত করে মেসি বলেছিলেন, বিশ্বমঞ্চে ওটাই হচ্ছে তার শেষ ম্যাচ। ফ্রান্সকে হারিয়ে একমাত্র অধরা ট্রফি ছুঁয়ে জানান, আর কিছুই পাওয়ার বাকি নেই তার।

তবে ২০২৬ সালের বিশ্বকাপে খেলার সম্ভাবনাও উড়িয়ে দিচ্ছেন না আর্জেন্টিনা অধিনায়ক। কিন্তু স্বীকার করলেন, বয়সের কারণে প্রতিদ্বন্দ্বিতা করা কঠিন হবে।

পরের বিশ্বকাপ শুরু হতে হতে মেসির বয়স হবে ৩৯ বছর। এই বয়সই বাধা হয়ে দাঁড়াতে পারে বলে মনে করেন তিনি। আর্জেন্টাইন গণমাধ্যম দিয়ারিও ওলে-কে বললেন, “বয়সের কারণে ২০২৬ সালে খেলা কঠিন হয়ে দাঁড়াবে। আমি ফুটবল খেলতে ভালোবাসি এবং যতদিন আমার মনে হবে ভালো অবস্থায় আছি এবং উপভোগ করছি, ততদিন খেলে যাব। পরের বিশ্বকাপ হতে এখনও অনেক দিন বাকি, কিন্তু এটা নির্ভর করছে আমার ক্যারিয়ার কেমন চলছে তার ওপর।”

মেসির আরেকটি বিশ্বকাপ খেলা নিয়ে গত মাসে আশাবাদ ব্যক্ত করেছিলেন কোচ লিওনেল স্কালোনিও। আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ী কোচ স্প্যানিশ রেডিও ক্যালভিয়া এফএম-কে বলেছিলেন, “এটা অনেক কিছুর ওপর নির্ভর করছে সে কী চায় এবং ওই সময় সে ভালোবোধ করে কি না। দরজা সবসময় খোলা থাকবে। মাঠে সে খুশি এবং আমাদের জন্য (এটা) খুব ভালো হবে।”

গত বিশ্বকাপের ফাইনালে দুটিসহ পুরো টুর্নামেন্টে মেসি সাতটি গোল করেন। সব মিলিয়ে বিশ্বকাপে ১৩ গোল তার। আরেকটি বিশ্বকাপ খেললে টুর্নামেন্টের সর্বকালের শীর্ষ গোলদাতা হওয়ার সুযোগ থাকবে মেসির। শীর্ষে থাকা জার্মানির মিরোস্লাভ ক্লোসার চেয়ে মাত্র তিন গোল পেছনে ৩৫ বছর বয়সী ফরোয়ার্ড। সূত্র: রয়টার্স


প্রজন্মনিউজ২৪/এ কে

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ