ট্যাঙ্ক ধ্বংস করলেই পুরস্কার

প্রকাশিত: ০২ ফেব্রুয়ারী, ২০২৩ ০১:০৮:২১ || পরিবর্তিত: ০২ ফেব্রুয়ারী, ২০২৩ ০১:০৮:২১

ট্যাঙ্ক ধ্বংস করলেই পুরস্কার

নিউজ ডেস্ক: ইউক্রেনের যুদ্ধক্ষেত্রে যুক্তরাষ্ট্র বা জার্মানির ট্যাঙ্ক ধ্বংস বা জব্দ করতে পারলেই ৫০ লাখ রুবল পুরস্কার দেয়া হবে বলে রাশিয়ার একটি প্রতিষ্ঠান ঘোষণা করেছে। আর ক্রেমলিন এই ঘোষণাকে স্বাগত জানিয়েছে। ক্রেমলিন জানিয়েছে, এটা মস্কোর বাহিনীকে বিজয়ে উদ্বুদ্ধ করবে।

রুশ কোম্পানি ফোরেস চলতি সপ্তাহে ঘোষণা করে, যে সৈন্য প্রথম মার্কিন-নির্মিত আবরামস বা জার্মানর লিওপার্ড ২ ট্যাঙ্ক ধ্বংস বা জব্দ করতে পারবে, তাকে ৫০ লাখ রুবল (৭২ হাজার মার্কিন ডলার) প্রদান করা হবে।

ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু বলেছেন, ইউক্রেনকে সামরিক সহায়তা দেয়ার কথা তিনি বিবেচনা করছেন এবং একজন মধ্যস্থতাকারী হিসেবে কাজ করতে আগ্রহ প্রকাশ করেছেন। কিয়েভের ব্যাপারে আরো সক্রিয় অংশগ্রহণের জন্য যুক্তরাষ্ট্রের আহ্বানের পর তিনি এমন মন্তব্য করলেন।

ইউক্রেনীয় ও পশ্চিমা কর্মকর্তারা বলেন, ইরান ইউক্রেনে রাশিয়ার আগ্রাসনের জন্য মস্কোর কাছে কম দামে ড্রোন বিক্রি করছে। যদিও তেহরান ইউক্রেন ও পশ্চিমা দেশের এমন দাবি অস্বীকার করে আসছে।
নেতানিয়াহু বলেন, ফেব্রুয়ারিতে ইউক্রেনে রাশিয়া আগ্রাসন চালানোর পর এক্ষেত্রে তাকে অনানুষ্ঠানিক ভূমিকায় মধ্যস্থতা করতে বলা হয়েছিল। কিন্তু তিনি তখন বিরোধী দলে থাকায় এটি করতে রাজি হননি।

তবে এখন তিনি বলেন, ইউক্রেন যুদ্ধ সংশ্লিষ্ট পক্ষ এবং যুক্তরাষ্ট্র বললে তিনি এ ব্যাপারে মধ্যস্থতা করতে আগ্রহী হবেন। সূত্র : আলজাজিরা ও এএফপি


প্রজন্মনিউজ২৪/উমায়ের

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ