বীর মুক্তিযোদ্ধা ওয়াজেদ আলী হত্যার প্রধান আসামী বাবু আটক হলো যেভাবে

প্রকাশিত: ৩১ জানুয়ারী, ২০২৩ ১২:২৩:০৬

বীর মুক্তিযোদ্ধা ওয়াজেদ আলী হত্যার প্রধান আসামী বাবু আটক হলো যেভাবে

এসডি দোহা, পাটগ্রাম প্রতিনিধিঃ  লালমনিরহাট পাটগ্রামে বীর মুক্তিযোদ্ধা হত্যাকাণ্ডের সাথে জড়িতদের বিচারের দাবিতে পূর্ব ঘোষণা অনুযায়ী ইতোমধ্যে পালিত হয় হরতাল।

শুক্রবার (২০ জানুয়ারি) রাত পৌনে ১০টার দিকে পাটগ্রাম মহিলা কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ, শিক্ষাবিদ, বীর মুক্তিযোদ্ধা এম ওয়াজেদ আলীকে কুপিয়ে ও গলা কেটে হত্যার ঘটনায় চলমান আন্দোলনের অংশ হিসেবে সোমবার (৩০ জানুয়ারি) সকাল থেকে বিকেল পর্যন্ত হরতাল পালন করেন পাটগ্রাম বাজার ব্যাবসায়ি সমিতি। এতে অংশ নেয় বিভিন্ন সামাজিক, রাজনৈতিক, পেশাজীবী সংগঠনসহ পাটগ্রাম উপজেলার সর্বস্তরের জনগণ। হরতালে উপজেলার সকল দোকানপাট ও যান চলাচল বন্ধ ছিলো।

এদিকে রবিবার (২৯ জানুয়ারি) রাত ৮টার দিকে মামলার প্রধান আসামী নাহিদুজ্জামান প্রধান ওরফে বাবুকে গ্রেফতার করে পাটগ্রাম থানা পুলিশ। আটকের পরপরই তাকে লালমনিরহাটে নিয়ে যাওয়া হয় বলে জানান পাটগ্রাম থানার অফিসার ইনচার্জ ওমর ফারুক। জানা যায়, ওমর ফারুকের নেতৃত্বে আব্দুল মোত্তালিবসহ পুলিশের ১০ সদস্যের একটি দল সাথে করে অভিযান চালিয়ে আটক করা হয় বাবুকে। উপজেলার দহগ্রাম ইউনিয়ন সীমান্ত থেকে তাকে আটক করা হয় বলে প্রাথমিকভাবে নিশ্চিত হওয়া যায়। পরে তাকে পুলিশের পোশাক পরিয়ে কড়া নিরাপত্তায় রাতেই লালমনিরহাটে নিয়ে যাওয়ার পর আনুমানিক রাত ১২ টার দিকে আটকের বিষয়টি জানান পাটগ্রাম প্রশাসন। এরপর ৩০ জানুয়ারি বিকেলে তাকে লালমনিরহাট কোর্টে নেওয়া হয়।

পরে জেলা পুলিশ সুপার সাইফুল ইসলাম এসম্পর্কিত একটি প্রেস ব্রিফিং থেকে জানান, আটককৃত ঘনিষ্ঠ বন্ধু আব্দুল্লাহর কাছ থেকে পাওয়া গুরুত্বপূর্ণ তথ্য যাচাই-বাছাই করে বাবুকে আটক করতে সক্ষম হয় পুলিশ। তিনি জানান, বাবু প্রথম দিকে ডাংগোয়ালের (সীমান্ত চোরাচালান ব্যবসায়ি) সহযোগিতা নিয়ে ভারতে পালায়। ক্ষণে ক্ষণে অবস্থান পরিবর্তন করায় তাকে চিহ্নিত করতে বেগ পেতে হয়। পরে সীমান্তে থাকা পেইড সোর্সের মাধ্যমে তার অবস্থান চিহ্নিত করা হয়। এসময় সীমান্ত থেকে প্রায় ৬০ কিলোমিটার ভিতরে ভারতের বিভিন্ন বাড়িতে বাবু অবস্থান নেয় বলে জানান পুলিশ সুপার। এক পর্যায়ে পেইড সোর্স তাকে আটক করে দহগ্রাম ইউনিয়ন সীমান্তে এনে পাটগ্রাম থানা পুলিশকে বুঝিয়ে দেয় এবং পরবর্তী অন্যান্য সকল তথ্য তদন্ত সাপেক্ষে জানাবেন বলে অবগত করেন। তবে তিনি তার প্রেস ব্রিফিঙের মাধ্যমে এটা পরিষ্কার করেন যে, বাবুর সাথে এই ঘটনায় আরও অনেকে জড়িত রয়েছেন।

উল্লেখ্য, আন্দোলনকারীরা হত্যার ঘটনায় জড়িতদেরও দ্রুত আটক করার আহ্বান জানান। অন্যথায় চলমান আন্দোলন থেকে আরও কঠোর কর্মসূচি ঘোষণার কথা বলেন।


প্রজন্মনিউজ২৪/এ কে

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ