পবিপ্রবির সৃজনী স্কুলের অভিভাবক সমাবেশ-২০২৩

প্রকাশিত: ৩০ জানুয়ারী, ২০২৩ ০৯:৫৬:৩৩

পবিপ্রবির সৃজনী স্কুলের অভিভাবক সমাবেশ-২০২৩

পবিপ্রবি প্রতিনিধিঃ পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়(পবিপ্রবি )কর্তৃক পরিচালিত সৃজনী বিদ্যানিকেতন'র অভিভাবক সমাবেশ-২০২৩ অনুষ্ঠিত হয়েছে। রবিবার (২৯ জানুয়ারি) পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের "অডিটোরিয়াম" এ উক্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। 

সকাল ৯টা ৩০ মিনিট থেকে রেজিষ্ট্রেশন শুরু হয় এবং ১০টার সময় রেজিষ্ট্রেশন বন্ধ করা হয়। অধ্যক্ষ লিটন চন্দ্র সেন'র সভাপতিত্বে  অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য প্রদান করেন সৃজনী বিদ্যানিকেতন'র প্রধান শিক্ষক মোঃ আব্দুল কুদ্দুস।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্ত, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রফেসর ড. জাহিদ হাসান, সহযোগী অধ্যাপক ড. আনোয়ার হোসেন মন্ডল, সোনালী ব্যাংক লিমিটেডের ডেপুটি জেনারেল ম্যানেজার সমীরণ চন্দ্র কর্মকার,মোটিভেশনাল স্পিকার "আনন্দ পাঠশালা" র সত্ত্বাধিকারী মোঃ আলী আদনান,অভিভাবক এবং শিক্ষার্থীবৃন্দ।

প্রভাষক ফারজানা ইয়াসমিন ইভা সোনালী সেবার মাধ্যমে অনলাইনে বেতন এবং অন্যান্য ফি পরিশোধের পদ্ধতি নিয়ে বিস্তারিত আলোচনা করেন।অধ্যক্ষ লিটন চন্দ্র সেন বার্ষিক কর্মপরিকল্পনা, একাডেমিক ও শৃঙ্খলা বিধি বর্ণনা করেন।মোঃ আলী আদনান আলোকিত সন্তান গড়ার রূপরেখা বর্ণনা করেন। 

প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর ড.  স্বদেশ চন্দ্র সামন্ত বলেন, আপনার সন্তানের কোন দিকে আগ্রহ বেশি সেটা লক্ষ্য করুন এবং তাঁকে সেই দিকেই উৎসাহিত করুন। 

পবিপ্রবির প্রক্টর প্রফেসর ড.  সন্তোষ কুমার বসু বলেন,অভিভাবকদের উচিত সন্তানদের সময় দেওয়া। পাশাপাশি তাদের কাছে থেকে প্রতিদিন তাদের কাজগুলো আগ্রহ সহকারে শোনা।

সহযোগী অধ্যাপক (অতিরিক্ত দায়িত্ব অধ্যক্ষ) লিটন চন্দ্র সেন বলেন, আপনার আচরণই আপনার সন্তানের জন্য শিক্ষা তাই তাদের সামনে তেমনই আচরণ যা আপনি তাদেরকে শিক্ষা দিতে চান।

মোঃ আলী আদনান বলেন,মোবাইল ফোন বর্তমান বিশ্বের সবচেয়ে ভয়ংকর রোগ।আপনারা অবশ্যই আপনার সন্তানকে মোবাইল ফোন থেকে দূরে রাখুন তবে সেক্ষেত্রে  আপনাদের সন্তানদের সময় দিতে হবে। কখনো তাদেরকে জোর করে কোনো কিছু চাপিয়ে দেওয়া যাবে না।এ সময় তিনি শিক্ষার্থীদের বাস্তবমুখী শিক্ষাদানে উদ্বুদ্ধ করেন।


প্রজন্মনিউজ২৪/এ কে

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ