করাচিগামী যাত্রিবাহী বাস সেতু থেকে ছিটকে নদীতে, মৃত্যু ৩৯ জনের

প্রকাশিত: ২৯ জানুয়ারী, ২০২৩ ০৪:৩৩:৩০

করাচিগামী যাত্রিবাহী বাস সেতু থেকে ছিটকে নদীতে, মৃত্যু ৩৯ জনের

অনলাইন নিউজ ডেস্ক:   ৪৮ জন যাত্রী নিয়ে বাসটি কোয়েটা প্রদেশ থেকে করাচি যাচ্ছিল।  লাসবেলার কাছে একটি খরস্রোতা নদীর সেতুর উপরে দ্রুত গতিতে মোড় নেওয়ার সময় চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন। সেতু থেকে যাত্রী বোঝাই বাস নদীতে ছিটকে পড়ে মৃত্যু হয় ৩৯ জনের। আহত বেশ কয়েক জন। শনিবার মধ্যরাতে ঘটনাটি ঘটেছে পাকিস্তানের বালুচিস্তানের লাসবেলায়।

দ্য ডন-এর প্রতিবেদন অনুযায়ী, ৪৮ জন যাত্রী নিয়ে বাসটি কোয়েটা প্রদেশ থেকে করাচি যাচ্ছিল। লাসবেলার কাছে একটি খরস্রোতা নদীর সেতুর উপরে দ্রুত গতিতে মোড় নেওয়ার সময় চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন। বাসটি সেতুর রেলিং ভেঙে আছড়ে পড়ে নদীর জলে। বাসটি দুমড়েমুচড়ে গিয়ে আগুন ধরে যায়। সেই আগুনেই ঝলসে মৃত্যু হয়েছে বেশির ভাগ যাত্রীদের, এমনটাই জানিয়েছেন লাসবেলার অ্যাসিস্ট্যান্ট কমিশনার হামজা অঞ্জুম।

পুলিশ জানিয়েছে, স্থানীয় সময় রাত সওয়া ২টো নাগাদ ঘটনাটি ঘটেছে। জীবন্ত অবস্থায় এক শিশু-সহ তিন জনকে উদ্ধার করা সম্ভব হয়েছে। রবিবার ভোর পর্যন্ত ১৭টি ঝলসানো দেহ উদ্ধার করা হয়েছে বলে অঞ্জুম জানিয়েছেন। পরে আরও বেশ কয়েক জনের দেহ উদ্ধার হয়েছে। মোট ৩৯ জনের মৃত্যুর খবর নিশ্চিত করেছে স্থানীয় প্রশাসন।

এই ঘটনায় যাঁরা বেঁচে গিয়েছেন, তাঁদের মধ্যে অনেকেই গুরুতর আহত। ফলে মৃত্যুর সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করছে পুলিশ।পুলিশ সূত্রে খবর, অনেকের দেহ বাসের নীচে চাপ পড়ে থাকায় এবং নদীর জলের স্রোতের কারণে উদ্ধারকাজে যথেষ্ট বেগ পেতে হয়েছে। মরদেহগুলিকে শনাক্ত করার কাজ চলছে বলে জানিয়েছে পুলিশ।


প্রজন্মনিউজ২৪/একে আল-জাবির

এ সম্পর্কিত খবর

অনুমতি ব্যতীত টেন্ডার বিজ্ঞপ্তি প্রকাশের অভিযোগে বশেমুরবিপ্রবি প্রকল্প পরিচালক সাময়িক বরখাস্ত

গুচ্ছ গ্রামের এক পুকুরে ধরা পড়ল ১০০ ইলিশ

সিলেটে পুলিশের অভিযানে ৫ হাজার পিস ইয়াবাসহ আটক ২

ঢাবির ২৩-২৪ সেশনে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

গার্ডিয়ান পাবলিকেশন্সের কর্ণধার নূর মোহাম্মদ আবু তাহের গ্রেপ্তার

পেট থেকে জীবন্ত মাছ বের করার অভিজ্ঞতা বর্ণনা করলেন সেই ডাক্তার

নোয়াখালীতে ১২ সড়ক নির্মাণে ব্যাপক অনিয়ম

ব্লাড ফাইটার ফর হিউম্যানিটি

বাংলা কলেজের ছাত্র না হয়েও তারা কলেজ ছাত্রলীগের সভাপতি-সেক্রেটারি

যুক্তরাষ্ট্রে তরুণ নিহতের ঘটনার বিচার চেয়েছে নতুনধারা

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ