ভারতের দুটি যুদ্ধবিমান বিধ্বস্ত, নিহত পাইলট

প্রকাশিত: ২৮ জানুয়ারী, ২০২৩ ০৭:১৮:৫০

ভারতের দুটি যুদ্ধবিমান বিধ্বস্ত, নিহত পাইলট

অনলাইন নিউজ ডেস্ক:  ভারতীয় বিমান বাহিনীর দুটি যুদ্ধবিমান বিধ্বস্ত হয়েছে। এতে একজন পাইলট নিহত হয়েছেন। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে দেশটির সংবাদমাধ্যম এনডিটিভি।প্রতিবেদনে বলা হয়, মধ্যপ্রদেশ রাজ্যের মোরেনা শহরে একটি বিমান বিধ্বস্ত হয়। আরেকটি রাজস্থানের ভরতপুর থেকে ১০০ কিলোমিটার দূরে বিধ্বস্ত হয়েছে। দুটি যুদ্ধবিমানই রাজ্যের গোয়ালিওর বিমানবাহিনীর ঘাঁটি থেকে উড়েছিল।

যে দুটি যুদ্ধবিমান বিধ্বস্ত হয়েছে তার একটি রাশিয়ার তৈরি “সুখোই-৩০”, অন্যটি ফ্রান্সের তৈরি “মিরাজ ২০০০”। প্রতিরক্ষা সূত্রের বরাতে এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, সুখোই বিমানটিতে দুজন পাইলট আর মিরাজ বিমানে একজন পাইলট ছিলেন। সুখোইয়ের দুই পাইলট সংঘর্ষের পর বিমান থেকে বের হয়ে আসেন। তাদের হেলিকপ্টারে করে হাসপাতালে নেওয়া হয়েছে।

প্রতিরক্ষা সূত্র এনডিটিভিকে বলেছে, বিমান দুটি সংঘর্ষের কারণে বিধ্বস্ত হয়েছে, তা নিয়ে তদন্ত চলছে। মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ চৌহান এক টুইটার পোস্টে বলেন, “মোরেনায় বিমানবাহিনীর সুখোই-৩০ যুদ্ধবিমান ও মিরাজ-২০০০ যুদ্ধবিমানের মধ্যে সংঘর্ষ হওয়ার খবরটি অত্যন্ত দুঃখজনক। দ্রুত উদ্ধার অভিযান ও ত্রাণ তৎপরতা চালাতে বিমানবাহিনীকে সহযোগিতার জন্য স্থানীয় প্রশাসনকে নির্দেশ দিয়েছি।” দুই যুদ্ধবিমান বিধ্বস্ত হওয়ার খবর ভারতীয় প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংকে অবহিত করা হয়েছে।


প্রজন্মনিউজ২৪/একে আল-জাবির

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ