বিটিএসকে পেছনে ফেলেছে বলিউড গায়িকা

প্রকাশিত: ২৮ জানুয়ারী, ২০২৩ ০২:০৮:১০

বিটিএসকে পেছনে ফেলেছে বলিউড গায়িকা

বিনোদন ডেস্কঃ সংগীত জগৎ কিংবা মিউজিক ভিডিও, নেটদুনিয়ায় সবচেয়ে বেশি স্ট্রিমিং নিয়ে জনপ্রিয়তার শীর্ষে ছিল কোরিয়ান ব্যান্ড বিটিএস। এবার বিটিএসকে পেছনে ফেলেছে বলিউড গায়িকা অলকা ইয়াগনিক।

২০২২ সালে বিশ্বব্যাপী ইউটিউবের সর্বাধিক স্ট্রিম করা শিল্পী হয়ে উঠেছেন অলকা। যেখানে কোরিয়ান ব্যান্ড বিটিএসের স্ট্রিমিং রেট খুবই কম। হিসেব অনুযায়ী, ২০২২ সালের বিটিএসের স্ট্রিমিং সংখ্যা ৩৫১ লাখ। অন্যদিকে ভারতের অলকা ইয়াগনিকের স্ট্রিমিং সংখ্যা ১ হাজার ২৩০ কোটি।

সমীক্ষা আরও বলছে, গত বছর অলকা ইয়াগনিকের গান বেজেছে ১৫ বিলিয়নেরও বেশি বার। কিন্তু বিটিএসের গান বেজেছে প্রায় ৮ বিলিয়নের কাছাকাছি।

আরও পড়ুন: দেশে হিন্দি সিনেমা চালালে ঢালিউড ধ্বংস হয়ে যাবে : ডিপজল

এ ছাড়া  প্রায় তিন দশক ধরে ভারতীয় সংগীত জগতে সব বয়সি দর্শকের ভালোবাসা কুড়িয়েছেন অলকা ইয়াগনিক, যা তাকে নিয়ে গেছে বিশ্বরেকর্ডের দরবারে। ২০২২ সালের হিসাবে ইউটিউবে ৫৬ বছর বয়সী এই গায়িকার গান সবচেয়ে বেশিবার বেজেছে।

গিনেজ ওয়ার্ল্ড রেকর্ডের তথ্য অনুযায়ী, গত বছর অলকা ইয়াগনিকের গান বেজেছে প্রতিদিন গড়ে ৪২ মিলিয়ন বার। এর ফলে ২০২২ সালের ‘মোস্ট স্ট্রিমড অ্যাক্ট অন ইউটিউব’ খেতাব পেয়েছেন অলকা।

গিনেজ ওয়ার্ল্ড রেকর্ডের এক প্রতিবেদনে অলকা ইয়াগনিককে বলিউডের সবচেয়ে আইকনিক কণ্ঠ বলা হয়েছে। কারণ হিসেবে সেখানে উল্লেখ করা হয়েছে, গত তিন বছর ধরে বলিউডের গানের দুনিয়ায় এই রেকর্ড ধরে রেখেছেন অলকা। ২০২০ সালে তার গান বেজেছিল ১৬.৬ বিলিয়ন বার। ২০২১ সালে তা বেড়ে দাঁড়ায় ১৭ বিলিয়ন।

২০২২ সালে বিশ্বব্যাপী ইউটিউবের সর্বাধিক স্ট্রিম করা শিল্পী তালিকায় সেরা পাঁচের আরও তিনজন ভারতীয় রয়েছেন। তারা হলেন উদিত নারায়ণ যার স্ট্রিমিং ৮৬৪ কোটি, অরিজিৎ সিং যার স্ট্রিমিং ৭৯৬ কোটি এবং কুমার শানু যার স্ট্রিমিং ৭৫৮ কোটি।

আরও পড়ুন: বাবার বিরুদ্ধে গুরুতর অভিযোগ উরফির

সেরা মহিলা প্লেব্যাক সিঙ্গার হিসেবে অসংখ্য বার ফিল্মফেয়ার পুরষ্কারে সম্মানিত হয়েছেন অলকা। তাকে বলা হয় 'কুইন অফ প্লে ব্য়াক সিঙ্গিং'। মাত্র ৬ বছর বয়সে অল ইন্ডিয়া রেডিওতে গান গেয়ে ক্যারিয়ার শুরু করেন তিনি। এখন পর্যন্ত ২০ হাজারের বেশি গান রেকর্ড করেছেন এই বলিউড গায়িকা।


প্রজন্মনিউজ২৪/এ কে

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ