সুবর্ণচরে ব্যতিক্রমধর্মী পাঠাগার উদ্ভোধন

প্রকাশিত: ২৭ জানুয়ারী, ২০২৩ ১১:২৯:৪৩ || পরিবর্তিত: ২৭ জানুয়ারী, ২০২৩ ১১:২৯:৪৩

সুবর্ণচরে ব্যতিক্রমধর্মী পাঠাগার উদ্ভোধন

নজরুল ইসলাম ওমর,উপজেলা প্রতিনিধি: নোয়াখালীর সুবর্ণচর উপজেলায় তরুণ প্রজন্মসহ সব শ্রেণির মানুষকে বই পড়ায় আগ্রহী করে তোলার লক্ষ্যে, নোয়াখালীর অন্যতম সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠন  নবপ্রত্যয় জাগ্রত বাংলাদেশ এর অফিসে একটি পাঠাগার উদ্বোধন করা হয়েছে ।

উপজেলা ভাইস চেয়ারম্যান ও নবপ্রত্যয় জাগ্রত বাংলাদেশ'র উপদেষ্টা ফরহাদ হোসেন বাহার চৌধুরী শুক্রবার(২০ জানুয়ারি) সন্ধ্যায় এ ব্যতিক্রমধর্মী পাঠাগার উদ্বোধন করেন। 

নবপ্রত্যয় জাগ্রত বাংলাদেশ এর পাঠাগার উদ্বোধনের সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ২ নং চরবাটা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মোজাম্মেল হোসেন, বিশিষ্ট শিল্পপতি কেফায়েত উল্যাহ জাবেদ, সংগঠনের উপদেষ্টা নাহিদ উদ্দিন, সংগঠনের সভাপতি মো: এনামুল হক, সাধারণ সম্পাদক মো: দেলোয়ার হোসেন রুবেল প্রমুখ ।

সভাপতি এনামুল হক বলেন, নবপ্রত্যয় জাগ্রত বাংলাদেশ  প্রতিষ্ঠার পর থেকে শুরু হয় একের পর এক ব্যতিক্রমী সেবামূলক কার্যক্রম। স্বেচ্ছায় রক্তদান, রক্তদানে উৎসাহিতকরণ, অসহায় মানুষের পাশে দাঁড়ানো, সুবিধাবঞ্চিত ছাত্রছাত্রীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ, শীতার্ত মানুষের পাশে দাঁড়ানো, দুর্যোগকালীন ত্রাণ বিতরণ, বৃক্ষরোপন সহ নানা কর্মসূচী পালন করে আসছি । সেই প্রেক্ষিতে নতুন প্রজন্ম সহ সর্ব শ্রেণির মানুষকে বই পড়া ও সাহিত্য আড্ডায় মনোনিবেশ করতে এই পাঠাগারের সূচনা।

আমরা পাঠাগার স্থাপনের মাধ্যমে মানুষের কাছে বই পৌঁছানোসহ জ্ঞানের আলো ছড়িয়ে দিতে চাই। পর্যায়ক্রমে এই পাঠাগারের কার্যক্রম দেশের বিভিন্ন এলাকায় ছড়িয়ে দেয়ার জন্য সাহিত্যপ্রেমীদের এগিয়ে আসার আহবান জানান এনামুল হক । 


প্রজন্মনিউজ২৪/উমায়ের

এ সম্পর্কিত খবর

হোসেনপুরে কিশোরকন্ঠ পাঠক ফোরামের ইফতার মাহফিল অনুষ্ঠিত

জবিতে ভোলা জেলা ছাত্রকল্যানের ইফতার মাহফিল

সিলেটে সর্বজনীন পেনশন স্কীমের উদ্বোধন

নোয়াখালীতে ১২ সড়ক নির্মাণে ব্যাপক অনিয়ম

মেধাবী সংবর্ধনা'২৪ আয়োজনে করে দ্যা স্টুডেন্টস ওয়েলফেয়ার ফাউন্ডেশন গাজীপুর।

পঞ্চগড়ে শুরু হয়েছে ২ দিন ব্যাপি বই মেলা ২৪

সুবর্ণচরে গণধর্ষণের ঘটনায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার

বসুন্ধরা গ্রুপ গ্রামীণ নারীদের স্বাবলম্বী করছে

পীরগঞ্জ প্রেসক্লাবের পাঠাগারে স্পিকারের বই উপহার

চট্টগ্রামের সর্ববৃহৎ বেসরকারি মাদ্রাসা বৃত্তি প্রকল্প "আন-নাবিল বৃত্তি প্রকল্প'২৩"

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ