নরসিংদীতে বিএনপির কার্যালয়ে ভাঙচুর ও অগ্নিসংযোগ 

প্রকাশিত: ২৭ জানুয়ারী, ২০২৩ ১০:২৭:২৮

নরসিংদীতে বিএনপির কার্যালয়ে ভাঙচুর ও অগ্নিসংযোগ 

বাকি বিল্লাহ নরসিংদী প্রতিনিধি: নরসিংদী জেলা বিএনপি’র অস্থায়ী কার্যালয় ও বিএনপির যুগ্ম মহাসচিব খাইরুল কবির খোকন’র বাড়ীতে আগুন দিয়েছে দুর্বৃত্তরা।

বৃহস্পতিবার(২৬ জানুয়ারি) রাত ৯টার দিকে ২০-২৫ জনের একটি দল মশাল মিছিল সহকারে চিনিশপুরস্থ  কার্যালয়ে এসে আগুন ধরিয়ে দেয় এবং ডাঙচুর চালায়। জানা যায়, বৃহস্পতিবার বিকেলে সিদ্দিকুর রহমান নাহিদকে সভাপতি ও মেহেদী হাসান রিফাতকে সাধারণ সম্পাদক করে ৫ সদস্য বিশিষ্ট জেলা ছাত্রদলের আংশিক কমিটি ঘোষণা করা হয়। ছাত্রদলের  কমিটিতে পদবঞ্চিতদের মধ্যে কিছু ক্ষোভ বিরাজ করছিল।

এলাকাবাসী সূত্রে জানা যায়, বৃহস্পতিবার রাত ৯ টার কিছু সময় আগে উঠতি বয়সের কিছু সংখ‍্যক তরুণ তিতাস গ‍্যাস অফিসের সামনে জড়ো হতে থাকে। পরে নরসিংদী জেলা ছাত্রদলের ব‍্যানারে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া, ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমান ও যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন’র ছবি সম্বলিত একটি ব্যানার সহকারে ২০-২৫ জনের একটি দল হাতে মশাল জ্বালিয়ে মিছিল সহকরে “ছাত্রদলের এই কমিটি মানি না, মানবনা,” “আমরা সবাই জিয়ার সৈনিক” “জ্বালো জ্বালো আগুন জ্বালো, শেখ হাসিনার গদিতে আগুন জ্বালো একসাথে” “খালেদা জিয়া ভয় নাই রাজপথ ছাড়ি নাই” এমন শ্লোগান দিতে দিতে নরসিংদী জেলা বিএনপির কার্যালয়ের সামনে আসে। এইসময় তাদের কাছে লাঠি ও চাপাতি দেখতে পায় এলাকাবাসী। কার্যালয়ে প্রধান গেইট ভিতর থেকে লাগানো থাকলে তার দুই তিনটি এসেস’র রড ভেঙ্গে একজন ভিতরে ঢুকে সে গেইট খুলে দিলে সবাই ভিতরে প্রবেশ করে। এসময় কার্যালয়ের  বিভিন্ন জানালার কাঁচসহ  কলাপসেবল গেইট’র তালা ভেঙ্গে ভিতরে আগুন ধরিয়ে দেয় এবং চেয়ার-টেবিলসহ বিডিন্ন আসবাবপত্র ভাঙ্চুর চালায়। প্রধান গেইটের সামনে জেলা বিএনপির একটি বিল বোর্ডও ভাঙচুর করে দূর্বৃত্তরা। পরে তারা মিছিল নিয়ে জেলখানার দিকে চলে যায়।  এদিকে জেলা বিএনপি কার্যালয়ে আগুন দেওয়ার ঘটনার পেয়ে দ্রুত ঘটনাস্থলে উপস্থিত নরসিংদী সদর মডেল থানা পুলিশ।  ঘটনাস্থলে পৌছে এলাকাবাসীর সহায়তায় তাৎক্ষনিক আগুন নেভানোর চেষ্টা চালায়। এসময় নরসিংদী ফায়ার সার্ভিসে একটি ইউনিট এসে আগুন নেভানোর কাজে লেগে পড়ে। প্রায় ২০ মিনিট চেষ্টা চালিয়ে আগুন নিভাতে সমর্থ হয়।

কার্যালয়ের কেয়ারটেকার কাজল বলেন, আমি ভবনের ভিতরে ছিলাম। হঠাৎ একটি মিছিলের শব্দ শোনতে পেলাম। তারা গেইট ভেঙ্গে ভেতরে ঢুকে ব্যাপক ভাঙ্চুর করেছে। ভয়ের কারণে আমি ভিতর থেকে বের হওয়ার সাহস পাইনি।

খবর পেয়ে ঘটনাস্থলে আসেন জেলা বিএনপির সদস্য সচিব মঞ্জুর এলাহী, যুগ্ম আহবায়ক এড. আব্দুল বাছেদ, একেএম গোলাম কবির কামাল, জেলা মহিলা দলের আহবায়ক স্বপ্না আহমেদসহ বিভিন্ন নেতৃবৃন্দ।

নরসিংদী জেলা বিএনপির সদস্য সচিব মঞ্জুর এলাহী বিএনপি’র যুগ্ম মহাসচিব ও জেলা বিএনপির আহবায়ক খায়রুল কবীর খোকনের বাসভবন এবং দলের অস্থায়ী কার্যালয়ে আগুন দেওয়ার ঘটনায় উদ্বেগ প্রকাশ করে সিসিটিভি ফুটেজ বিশ্লেষণ করে দোষীদের বিরুদ্ধে আইনশৃঙ্খলা বাহিনী ব্যবস্থা গ্রহণ করবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

তিনি বলেন, বাসভবন হলো মানুষের নিরাপদ আশ্রয়, সেখানে যদি এমন অগ্নিসংযোগের ঘটনা ঘটে সেটি আতংকিত হবার মত ঘটনা। আজকে জেলা ছাত্রদলের কমিটি ঘোষণা করায় পদবঞ্জিতদের মাঝে ক্ষোভ কিংবা উত্তেজনা ছিলো কিনা তা আমার জানা নেই। তবে জেলা ছাত্রদলের কমিটি ঘোষণার পর আজ আগুনের ঘটনাকেও সন্দেহজনক বলে মনে করছি আমরা।

পরে আগুন দেওয়ার ঘটনার নিন্দা জানিয়ে ও  এর প্রতিবাদে উপস্থিত নেতাকর্মীরা জেলা বিএনপির কার্যালয়ের সামনের সড়কে একটি বিক্ষোভ মিছিল এবং সমাবেশ করেন।

নরসিংদী জেলা ছাত্রদলের আভ্যন্তরিন কোন্দল কিংবা পদবঞ্চিতদের ক্ষোভের কারণে এ ঘটনা ঘটে থাকতে পারে কি না এ বিষয়ে জানতে সদ্য ঘোষিত নরসিংদী জেলা ছাত্র দলের সভাপতি সিদ্দিকুর রহমান নাহিদ’র সাথে যোগাযোগ করলে মোবাইল ফোনে জানান, পদ প্রত্যাশী হলেই পদবঞ্চিত হওয়ার বিষয়টি আসে দীর্ঘ ৫ সভাপতি পদে কেউ প্রত্যাশী ছিলো তাই আমাদের মধ্যে কেউ পদবঞ্চিত হয়নি। দুর্বৃত্তরা যেখানে অগ্নিসংযোগের ঘটনা ঘটিয়েছে এটা শুধু মাত্র জেলা বিএনপির আহবায়ক ও কেন্দ্রিয় বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবীর খোকন ভাই এর বাসভবনই নয় এটা নরসিংদী জেলা বিএনপির কর্যালয়ও বটে। যারা এই নেক্কারজনক কাজ করেছে তাদের কোন ক্ষমা নেই, হোক তারা দলীয় কিংবা সরকার দলীয়। তদন্ত সাপেক্ষে অগ্নিসংযোগের সাথে জরিতদের দ্রুত আইনের আওতায় এনে দৃষ্টান্ত মূলক শাস্তির দাবিও জানান তিনি।

নরসিংদী দমকল বাহিনীর সিনিয়র স্টেশন অফিসার আব্দুল মান্নান আনসারী বলেন, খবর পেয়ে দ্রুতঘটনাস্থেল উপস্থিত হয়ে অল্প সময়ের মধ্য আগুন নেভানো হয়। এ ঘটনায় বড় ধরণের কোন ক্ষয়ক্ষতি হয়নি।

নরসিংদী সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কাশেম ভূঁইয়া বলেন, কে বা কারা মশাল মিছিল নিয়ে গিয়ে বাসভবনের নীচতলায় অগ্নিসংযোগ করেছে তা খতিয়ে দেখা হচ্ছে। তদন্তের পর আইনগত ব্যবস্থা নেয়া হবে।


প্রজন্মনিউজ২৪/উমায়ের

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ