হিন্দুত্ববাদ ছড়াতে পাঠ্যপুস্তকে বিকৃত ইতিহাস উপস্থাপন 

প্রকাশিত: ২৬ জানুয়ারী, ২০২৩ ১২:২৬:৩১

হিন্দুত্ববাদ ছড়াতে পাঠ্যপুস্তকে বিকৃত ইতিহাস উপস্থাপন 

অনলাইন নিউজডেস্কঃ পাঠ্যপুস্তুকে   ইসলামবিরোধী বিকৃত ইতিহাস জাতির ধ্বংস ডেকে আনবে। ধর্মীয় বিদ্বেষ ছড়ানোর জন্য একটি গোষ্ঠী পাঠ্যপুস্তকে বিকৃত ইতিহাস, কাল্পনিক ছবি, মানুষকে বানর থেকে সৃষ্টি ও অপ্রাসঙ্গিক হিন্দত্ববাদের  বিষয়ের অবতারণা ঘটিয়ে জাতিকে চরমভাবে বিভ্রান্ত করছে।’

বুধবার (২৫ জানুয়ারি ) সুন্নাত ওয়াল জামাত বাংলাদেশ আয়োজিত ‘পাঠ্যপুস্তকে ভুল : একটি পর্যালোচনা’ শীর্ষক গোলটেবিল বৈঠকে বক্তারা এসব কথা বলেন। জাতীয় প্রেসক্লাবে এই বৈঠকের আয়োজন করা হয়। 

অধ্যক্ষ মাওলানা আবদুল আলিম রেজভীর সভাপতিত্বে এতে মূল প্রবন্ধ পাঠ করেন আহলে সুন্নাতের নির্বাহী মহাসচিব মুফতি আল্লামা আবুল কাশেম মুহাম্মদ ফজলুল হক। মুহাম্মদ আবদুল হাকিমের পরিচালনায় বক্তব্য দেন বাংলাদেশ ইসলামী ফ্রন্টের মহাসচিব অধ্যক্ষ স উ ম আবদুস সামাদ, কলামিস্ট শাইখ উসমান গনী, সৈয়দ মুজাফফর আহমদ মুজাদ্দেদী, কাজী মুহাম্মদ ইসলাম উদ্দিন দুলাল, হেলাল উদ্দিন, মাওলানা মুহাম্মদ আখতার ফারুক প্রমুখ। 

বক্তারা বলেন, ‘স্বাধীন সার্বভৌম ও সংখ্যাগরিষ্ঠ মুসলিম দেশে ভিনদেশি ধর্মের আমদানির ষড়যন্ত্র কখনো ভালো কিছু বয়ে আনবে না। বরং দেশকে ধ্বংস ও অকার্যকর রাষ্ট্রে পরিণত করবে। পারিবারিকভাবে ধর্মীয় অনুশাসনকে বিলুপ্ত করতে পারলে নৈতিকতা শূন্য হলে সামাজিক ও রাষ্ট্রীয় পর্যায়ে প্রভাব পড়বে।এটাই তথাকথিত নাস্তিকদের মূল এজেন্ডা ’

উল্লেখ্য ,নতুন সংস্করণে ৬ষ্ঠ ও ৭ম শ্রেণীর বই সম্পাদনায় আবুল মোমেন, স্বাধিন সেন ,অধ্যাপক আকসাদুল আলম ,ড.দেবাশীষ কুমার কুন্ডু ,অধ্যাপক পারভিন জলী, ড. সুমেরা আহসান,মুহাম্মদ রকিবুল হাসান খান,ঊমা ভট্টাচার্য,সিদ্দিক বেলাল, বহ্নি বেপারি ,সানজিদা আরা প্রমুখ যুক্ত ছিলেন ।


প্রজন্মনিউজ২৪/এমএইচ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ