জেলা ও উপজেলায় প্রদক্ষিণ করে রেকর্ড গড়লেন হানিফ বাংলাদেশী

প্রকাশিত: ২৫ জানুয়ারী, ২০২৩ ০১:২৬:৪২ || পরিবর্তিত: ২৫ জানুয়ারী, ২০২৩ ০১:২৬:৪২

জেলা ও উপজেলায় প্রদক্ষিণ করে রেকর্ড গড়লেন হানিফ বাংলাদেশী

নিজস্ব প্রতিবেদকঃ রাষ্ট্রের নানা অনিয়ম  অসংগতি বিরুদ্ধে ৬৪ জেলায় ৪ বার ও ৪৯৫ উপজেলায় ১ বার প্রদক্ষিণ করে রেকর্ড গড়লেন হানিফ বাংলাদেশী স্বাধীনতার ৫১বছর ধরে চলমান দুর্নীতি - দুঃশাসনের বিরুদ্ধে বদলে যাও বদলে দাও স্লোগান নিয়ে আজ (২৫ জানুয়ারী) সকাল ১০টায়  তেতুলিয়া উপজেলায় এবং ১২ টায় পঞ্চগড় জেলা প্রশাসককের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দিয়ে কর্মসূচি সমাপ্ত করলেন হানিফ বাংলাদেশী।

তিনি গত ৫ই জুন কক্সবাজারের টেকনাফ উপজেলা থেকে শুরু করে প্রতিদিন ৩ উপজেলা প্রদক্ষিণ করে দীর্ঘ ৮ মাসে ১৬০ কর্মদিবসে ৪৯৫ উপজেলা প্রদক্ষিণ করে আজ পঞ্চগড় জেলার তেঁতুলিয়া উপজেলায় এসে কর্মসূচি সমাপ্ত করেন।

হানিফ বাংলাদেশী বলেন, ঘুষ দুনীতি অর্থ পাচার সর্বগ্রাসী রুপ নিয়েছে সমাজ রাষ্ট্র ব্যবস্থার  সর্বক্ষেত্রে সামাজিক পারিবারিক মানবিক মূল্যবোধের চরম অবক্ষয় চলছে, ভোট গণতন্ত্র আইনের শাসনের উপর পূর্বের সরকারে যারা ছিলেন সে সময়েও নগ্ন হস্তক্ষেপ হয়েছে, ঘুষ দুর্নীতি অর্থ পাচার হয়েছে,  সামাজিক মানবিক পারিবারিক মূল্যবোধের  অবক্ষয় পূর্বেও ছিল এখন আরো চরম আকার ধারণ করেছে।

আমাদের দেশের কৃষক উৎপাদনশীল, শ্রমিকরা পরিশ্রমী, ছাত্র যুবকেরা মেধাবী কিন্তু দুর্বৃত্ত্বায়িত রাজনীতি, দুনীতিগ্রস্ত রাজনীতিবিদ, দুর্নীতিগ্রস্ত সরকারি আমলা অফিসার, দুর্নীতিগ্রস্ত বড় বড় ব্যবসায়ীরা দেশ থেকে লক্ষ কোটি টাকা বিদেশ পাচার করে আমাদের সকল অর্জনকে ব্যাহত করছে। এত সম্ভাবনা থাকার পরেও দেশ যতটুকু এগিয়ে  যাওয়ার কথা দুর্নীতির কারনে  ততটুকু এগিয়ে যাচ্ছে না।

দেশে অবকাঠামোগত অনেক উন্নয়ন হচ্ছে কিন্তু মানবিক মূল্যবোধের পতন  হচ্ছে। আশা করি সম্ভাবনাময় এই অগ্রযাত্রা এগিয়ে নিতে এবং চলমান উন্নয়নের ধারা অব্যাহত রাখতে ঘুষ, দুর্নীতি ও অর্থ পাচার বন্ধে কার্যকর ব্যবস্থা গ্রহন করবেন এবং পাচারকৃত অর্থ ফেরত এনে বেকার  যুবকদের মাঝে আত্মকর্মসংস্থান সৃষ্টি করতে সহজ শর্তে কিস্তিতে  ঋণ ও কর্মসংস্থানের ব্যবস্থা করা, ভোট গণতন্ত্র আইনের শাসনের মান উন্নয়নে আরো যথাযথ ব্যবস্থা গ্রহণ করলে বাংলাদেশ বিশ্বে একটি আত্মমর্যানশীল দেশ হিসেবে মাথা উঁচু করে দাঁড়াবে।

হানিফ বাংলাদেশী আরো বলেন, আমি দেশের নানা অসঙ্গতি নিয়ে সব সময় প্রতিবাদ করে থাকি। এর আগেও ঢাকা শহরসহ দেশের জনবহুল স্থানে পাবলিক টয়লেট স্থাপনের আন্দোলন করেছি। ২০১৩—২০১৪ সালে দেশে যখন জ্বালাও—পোড়াও করে মানুষ হত্যা শুরু হয় তখন এই অপরাজনীতি বন্ধের দাবিতে দুই দলের নেত্রী বরাবর স্মারকলিপি দিয়েছি। 

২০১৯ সালের মার্চ মাসে ভোটাধিকারের দাবিতে ৪৬ দিন পায়ে হেটে পদযাত্রা করেছি, নির্বাচন কমিশনকে পঁচা আপেল দিয়ে প্রতিবাদ করেছি। সংসদ ভবনের চার পাশে ১৬ বার প্রদক্ষিণ করে স্পিকারের বরাবর স্বারকলিপি দিয়েছি। ২০২০ সালে সর্বগ্রাসী দুর্নীতির বিরুদ্ধে ৬৪ জেলা প্রদক্ষিণ করে জেলা প্রশাসক অফিসে স্মারকলিপি দিয়েছি এবং দুর্নীতিবাজদের উদ্দেশ্যে প্রতিকী লালকার্ড প্রদর্শন করেছি।

২০২০ সীমান্ত হত্যা বন্ধের দাবিতে প্রতীকী লাশ নিয়ে পদযাত্রা করেছি। ২০২১ সালে দেশব্যাপী মার্চ ফর ডেমোক্রেসি গণতন্ত্রের জন্য ৬৭ হাজার গণস্বাক্ষর সংগ্রহ করছি। বেকার যুবকদের কর্মসংস্থানের দাবিতে সংসদ ভবনের সামনে ঘন্টা বাজিয়ে প্রতিবাদ জানিয়েছি।

২০২১ সালে নির্বাচন কমিশন গঠনে আইন প্রনয়নের দাবিতে মাথায় ভোটের বাক্স নিয়ে ৬৪ জেলা প্রশাসকের মাধ্যমে মহামান্য রাষ্ট্রপতি বরাবর স্মারকলিপি দিয়েছি। ৫০ বছর ধরে চলমান দুর্নীতি-দুঃশাসের বিরুদ্ধে কার্যকর ব্যবস্থা গ্রহণের দাবিতে ৫ই জুন টেকনাফ উপজেলা নির্বাহীর মাধ্যমে  মাননীয় প্রধানমন্ত্রী বরাবর স্বারকলিপি দেওয়ার উদ্যোগ নিয়ে কর্মসূচি শুরু করে দীর্ঘ ৮ মাসে ১৬০ কর্মদিবসে সারাদেশ সফর করে  আজ ২৫ জানুয়ারী পঞ্চগড়ে এসে কর্মসূচি শেষ করছি।

আমার এই শান্তিপূর্ণ কর্মসূচিতে বিভিন্ন জেলায় কিছু কুচক্রী মহল নানা ভাবে আঘাত হেয় প্রতিপন্ন করেছে তাদের ধিক্কার জানাই। কিন্তু দেশবাসী, আইনশৃঙ্খলা বাহিনী ও সাংবাদিক ভাইয়েরা সার্বিক সহযোগিতা  করেছেন, আমি তাদের ধন্যবাদ জানাচ্ছি।


প্রজন্মনিউজ২৪/এ কে

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ