মেয়র পদে স্বামী-স্ত্রীসহ ১৪ সম্ভব্য প্রার্থীর জীবনবৃত্তান্ত জমা

প্রকাশিত: ২৪ জানুয়ারী, ২০২৩ ০৩:২১:১৯ || পরিবর্তিত: ২৪ জানুয়ারী, ২০২৩ ০৩:২১:১৯

মেয়র পদে স্বামী-স্ত্রীসহ ১৪ সম্ভব্য প্রার্থীর জীবনবৃত্তান্ত জমা

জাকারিয়া শেখ জেলা প্রতিনিধি: গোপালগঞ্জের কোটালীপাড়া পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন পেতে স্বামী-স্ত্রীসহ ১৪ জন সম্ভব্য প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সভাপতি ভবেন্দ্রনাথ বিশ্বাস ও সাধারণ সম্পাদক আয়নাল হোসেন শেখের কাছে রাজনৈতিক পদ-পদবী তুলে ধরে জীবনবৃত্তান্ত জমা দিয়েছেন। 

গতকাল সোমবার (২৩ জানুয়ারি) এ পৌরসভার তফসিল ঘোষনা করা হয়েছে। তফসিল ঘোষনার পরে উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে মেয়র পদে মনোনয়নের জন্য সম্ভব্য প্রার্থীদের জীবনবৃত্তান্ত সংগ্রহ করা হয়। সম্ভব্য প্রার্থীদের মধ্যে শেখ লুৎফর রহমান আদর্শ সরকারি কলেজের সাবেক ভিপি ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক রুহুল আমিন খান এবং তার স্ত্রী উপজেলা যুব মহিলা লীগের আহবায়ক সাবানা মেয়র পদে মনোনয়নের জন্য তাদের জীবনবৃত্তান্ত জমা দেন।

এছাড়াও বর্তমান পৌর মেয়র ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাজী কামাল হোসেন শেখ, সাবেক পৌর মেয়র ও উপজেলা আওয়মী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এইচ এম অহিদুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সদস্য ও বিশিষ্ট ব্যবসায়ী জাহাঙ্গীর হোসেন খান, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান মতিয়ার রহমান হাজরা, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান আব্দুল খালেক হাওলাদার, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এস এম হুমায়ুন কবির, আওয়ামী লীগ নেতা এডভোকেট দেলোয়ার হোসেন সরদার, পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও প্যানেল মেয়র এস এম মিজানুর রহমান মিঠু, উপজেলা আওয়ামী লীগের সদস্য হাবিবুর রহমান মুকুল, উপজেলা আওয়ামী লীগের সদস্য ডা. মোঃ আলীউজ্জামান শেখ, শহীদ মুক্তিযোদ্ধার সন্তান নার্গিস সুলতানা, ব্যবসায়ী কমল সেন তাদের জীবনবৃত্তান্ত জমা দিয়েছেন।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আয়নাল হোসেন শেখ বলেন, মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন পেতে যে সকল প্রার্থীরা আমাদের কাছে জীবনবৃত্তান্ত জমা দিয়েছেন আমরা সেই জীবনবৃত্তান্ত জেলা কমিটির কাছে প্রেরণ করবো। তারা এটি কেন্দ্রে পাঠাবে। কেন্দ্র যাকে যোগ্য মনে করবে তাকেই মনোনয়ন দিবে। আর যাকে মনোনয়ন দিবে আমরা সকলে মিলে তার নির্বাচন করবো।

উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক রুহুল আমিন খান বলেন, ছাত্র জীবন থেকে আমি ও আমার স্ত্রী আওয়ামী রাজনীতির সাথে যুক্ত আছি। আর এ কারণেই আমরা মেয়র পদে দলীয় মনোনয়ন চেয়েছি। আমরা ছাড়াও আরো ১২জন সম্ভব্য প্রার্থী আওয়ামী লীগের মনোনয়ন পেতে দলের কাছে তাদের জীবনবৃত্তান্ত জমা দিয়েছেন। দল যাকে যোগ্য মনে করবে তাকেই মনোনয়ন দিবে। 

এদিকে তফসিল ঘোষনার পরেও এ উপজেলায় আওয়ামী লীগ ছাড়া অন্য কোন দলের নেতা কর্মীদের নির্বাচনী মাঠে দেখা যায়নি। এমনকি আওয়ামী ছাড়া অন্য কোন দলের সম্ভব্য মেয়র প্রার্থীর পোস্টার, ব্যানার, ফেস্টুনও চোখে পড়েনি।
 
উল্লেখ্য: ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ১৬ মার্চ ইভিএম এর মাধ্যমে এ পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে।


প্রজন্মনিউজ২৪/উমায়ের

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ