রাজনগরে বইয়ের অভাবে পাঠদান বন্ধ

প্রকাশিত: ২১ জানুয়ারী, ২০২৩ ১১:০৫:২০

রাজনগরে বইয়ের অভাবে পাঠদান বন্ধ

মৌলভী বাজার প্রতিনিধি: শিক্ষা জাতির মেরুদন্ড,শিক্ষা ছাড়া দেশ ও জাতি অচল। শিক্ষার উন্নয়নের মাধ্যমে একটি দেশ ও জাতির উন্নয়ন সম্ভব। এরুপভাবে শিক্ষাব্যবস্থার ব্যাঘাতের মাধ্যমে জাতিকে পিছিয়ে অন্ধকারাচ্ছন্ন করা সম্ভব। 

মৌলভীবাজার জেলার রাজনগর উপজেলায় এখনো পৌঁছেনি মাধ্যমিকের শতভাগ বই। বইয়ের অভাবে নিয়মিত ক্লাস নেওয়া সম্ভব হচ্ছে না উপজেলার ৫০টি মাধ্যমিক সরকারি, বেসরকারি, বিদ্যালয়ে। 

পহেলা জানুয়ারি থেকে সরকারি নিয়ম অনুযায়ী সবগুলো ক্লাস নেওয়ার কথা থাকলেও জানুয়ারি মাস শেষের দিকে হলেও বইয়ের অভাবে নেয়া হচ্ছে না ক্লাস।সপ্তম শ্রেণীতে বই এসেছে ৬টি কিন্তু ষষ্ঠ শ্রেণীতে এসেছে মাত্র ২টি বই।এর ফলে উপজেলার বিভিন্ন প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীর উপস্থিতির হার কমে গিয়েছে। উপজেলার প্রোটিয়াস উচ্চ বিদ্যালয়, মেহেরুন নেছা বালিকা উচ্চ বিদ্যালয়, খালাগ্রাম করিমপুর উচ্চ বিদ্যালয়, বিমোলাচরন স্কুল সহ বিভিন্ন স্কুলে ঘুরে দেখা গিয়েছে উপস্থিতির হার অনেক কম।  

নিয়মিত সবকটি ক্লাস না হওয়ায় প্রতিক্রিয়া দেখা দিয়েছে অভিবাকদের মধ্যে। সপ্তম শ্রেণীর ছাত্র তানজিম এর পিতার অভিযোগ নিয়মিত ক্লাস না হওয়ায় পড়াতে মনযোগী নেই পুত্রের। এ ছাড়াও অভিযোগ করেছেন হাদী আহমেদ, রাহী হোসেন এর পিতা। 

রাজনগর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ ইউনুস জানান,পর্যাপ্ত বই না থাকার কারণে পরিস্থিতির আলোকে ক্লাস নেয়া হচ্ছে।  কম শিক্ষার্থী নিয়ে ক্লাস মানসম্মত ভাবে করানো সম্ভব হচ্ছে না। আশা করছি এ সপ্তাহের ভিতরে এ সমস্যার সমাধান হবে। 


প্রজন্মনিউজ২৫৪/এ আর 
 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ