তিন ক্যাম্পাসের মোহনা রাতের ভিক্টোরিয়া

প্রকাশিত: ২০ জানুয়ারী, ২০২৩ ০২:৪৩:৩০ || পরিবর্তিত: ২০ জানুয়ারী, ২০২৩ ০২:৪৩:৩০

তিন ক্যাম্পাসের মোহনা রাতের ভিক্টোরিয়া

আরমান বিন আজাদ ক্যাম্পাস প্রতিনিধি: ঐতিহ্যবাহী ভিক্টোরিয়া পার্কে ঘিরে অবস্থিত জগন্নাথ বিশ্ববিদ্যালয়, কবি নজরুল সরকারি কলেজ এবং শহীদ সোহরাওয়াদী কলেজ। যেখানে পড়াশুনার করে হাজার হাজার ছাত্র-ছাত্রী।

সারাদিন পড়াশোনা আর ব্যাস্ততা মাঝে সময় কাটে। কর্মব্যস্ততার থেকে পরিত্রাণ পেতে ছাত্র-ছাত্রীরা একত্রিত হয়  ঐতিহ্যবাহী স্থানটিতে।  এখানে তারা বন্ধুদের সাথে বসে আড্ডা দেয়, নিজেদের মত করে সময় কাটায়। ছাত্ররা ছাড়াও সময় কাটাতে আসে অনেক কর্মজীবি লোক। আর এই বিশাল সংখ্যা ছাত্র ছাত্রীদের আগমনে ভিক্টোরিয়া পার্কের আশেপাশে ও কেম্পাসগুলোর পাশেও গড়ে উঠে অসংখ্য ছোট ছোট ভাসমান দোকান। যার  বেশিরভাগ ক্রেতা থাকে ছাত্র-ছাত্রীরা ই।

পার্কটি ঘুরে দেখা যায়,  বিকেলে শিশু-কিশোর থেকে শুরু করে সব বয়সী মানুষের পদচারণায় মুখর হয়ে ওঠে বাহাদুর শাহ বা ভিক্টোরিয়া পার্ক। কাউকে বিস্তৃত ওয়াকওয়েতে হাঁটতে দেখা যায়, কাউকে নতুন বানানো বেঞ্চে বসে সময় কাটাতে দেখা যায়। অনেককে আবার বন্ধুদের নিয়ে খোশগল্পে মেতে উঠতে দেখা যায়। আশপাশের শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদেরও আড্ডার অন্যতম কেন্দ্র এ পার্ক।

এখানে স্থানীয়ভাবে প্রাতভ্রমণকারী সংঘ গড়ে তোলা হয়েছে। এ সংঘের সদস্যরা ভোরে ও বিকেলে হাঁটেন পার্কটিতে। ঢাকায় ঘুরতে এলে দেশের বিভিন্ন প্রান্তের মানুষ একবার বেড়িয়ে যান কালের সাক্ষী এ পার্কে।


প্রজন্মনিউজ২৪/উমায়ের

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ