র‌্যাবের কাজে সন্তুষ্ট মার্কিন সরকার: স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত: ১৫ জানুয়ারী, ২০২৩ ০৫:২০:২০

র‌্যাবের কাজে সন্তুষ্ট মার্কিন সরকার: স্বরাষ্ট্রমন্ত্রী

অনলাইন ডেস্ক:বাংলাদেশ সঠিক পথে হাঁটছে, র‌্যাবের কাজে সন্তুষ্ট মার্কিন সরকার। মার্কিন সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু‘র সঙ্গে বৈঠক শেষে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল সাংবাদিকদের এ কথা জানান।

রোববার (১৫ জানুয়ারি) বিকেলে রাজধানীর ফরেন সার্ভিস একাডেমিতে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন চলমান সংস্কার কার্যক্রম অব্যাহত থাকলে র‌্যাবের ওপর থেকে নিষেধাজ্ঞা প্রত্যাহারের ইঙ্গিত দিয়েছেন ডোনাল্ড লু।

এর আগে দুপুরে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গে বৈঠক করেন ডোনাল্ড লু। বৈঠকেও র‌্যাব নিয়ে বাংলাদেশের সঙ্গে ভালো আলোচনা হয়েছে উল্লেখ করে ডোনাল্ড লু বলেন, মানবাধিকার ইস্যুতে অগ্রগতি করেছে সংস্থাটি।

দুপুরে পররাষ্ট্রমন্ত্রী মোমেনের সঙ্গে বৈঠক শেষে লু জানান, বাংলাদেশের সঙ্গে বন্ধুত্ব শক্তিশালী করতেই তার এ সফর। এ সময় ড. মোমেন জানান, যুক্তরাষ্ট্রের ভালো পরামর্শকে স্বাগত জানাবে সরকার।

সফরের দ্বিতীয় দিন সকাল থেকেই কর্মব্যস্ততা ছিল মার্কিন সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লুর। সকাল ৭টায় প্রথমে তিনি প্রধানমন্ত্রীর বেসরকারি বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমানের বাসভবনে যান। সেখানে প্রায় দুই ঘণ্টা চলে বৈঠক। ধারণা করা হচ্ছে, যুক্তরাষ্ট্র-বাংলাদেশের মধ্যকার বাণিজ্য সম্পর্ক সম্প্রসারণের বিষয়ে আলোচনা হয়েছে সেখানে।

এরপর গুলশান ১-এর ১৩৫ নম্বর সড়কে সলিডারিটি সেন্টারে যান ডোনাল্ড লু। শ্রম অধিকার নিয়ে কাজ করা এ সংস্থাটির কার্যালয়ে সকাল ৯টায় প্রবেশের পর প্রায় ২ ঘণ্টা অবস্থান করেন তিনি।

এরপর সরাসরি চলে যান পররাষ্ট্র মন্ত্রণালয়ে। সেখানে দুপুর ১২টায় সৌজন্য সাক্ষাৎ করেন পররাষ্ট্রমন্ত্রী ও প্রতিমন্ত্রীর সঙ্গে। এ ছাড়া সেখানে দ্বিপাক্ষিক বৈঠক করেন পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেনের সঙ্গে।

পররাষ্ট্র দফতরের শীর্ষ তিন ব্যক্তির সঙ্গে সাক্ষাতের পর দুপুর ১টা ৫০ মিনিটে ডোনাল্ড লু ফরেন সার্ভিস একাডেমিতে যান। সেখানে আইনমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রীসহ সরকারের বেশ কয়েকজন ঊর্ধ্বতন কর্মকর্তার সঙ্গে বৈঠকে করেন মার্কিন এ সহকারী পররাষ্ট্রমন্ত্রী। এ ছাড়াও সুশীল সমাজের প্রতিনিধির সঙ্গে সাক্ষাতের কথা রয়েছে তার।

এর আগে শনিবার (১৪ জানুয়ারি) রাতে ঢাকা পৌঁছানোর পর সরাসরি পররাষ্ট্রমন্ত্রীর বাসায় যান ডোনাল্ড লু। রোববার রাতেই ঢাকা ত্যাগ করবেন তিনি।


প্রজন্মনিউজ২৪/এমএসআর
 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ