ঘন কুয়াশায় আচ্ছন্ন ঢাকা রোদের দেখা নেই

প্রকাশিত: ১৪ জানুয়ারী, ২০২৩ ১০:৫০:৩৯

ঘন কুয়াশায় আচ্ছন্ন ঢাকা রোদের দেখা নেই

অলাইন ডেস্কঃ আবারও ঘন কুয়াশায় আচ্ছন্ন রাজধানী ঢাকা। বেলা বাড়লে এখনও দেখা মেলেনি সূর্যের। শনিবার (১৪ জানুয়ারি) সরেজমিনে দেখা গেছে, ফার্মগেট, বাংলামটর, শাহবাগ ও সাইন্সল্যাব এলাকায় বৃষ্টির মতো কুয়াশা ঝরছে।

মতিঝিলে একটি বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত জিয়াউল কবির ফাহাদ বলেন, সকালে বাসা থেকে বের হয়ে দেখি আকাশ পুরো কুয়াশায় আচ্ছন্ন। কুয়াশা থাকলেও সেভাবে শীত অনুভূত হচ্ছে না। 

বাংলামটরে সিএনজি চালক কবির আহমেদ জানান, আজকে অনেক কুয়াশা। সকালে এত বেশি ছিল না। মনে হচ্ছে, বেলা বাড়ার সঙ্গে কুয়াশাও বাড়ছে।

ঢাকা ও পাশ্ববর্তী এলাকার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আকাশ অস্থায়ীভাবে মেঘলা থাকতে পারে। সেই সঙ্গে হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। দিনে ও রাতের তাপমাত্রা  সামান্য বৃদ্ধি পেতে পারে। সকাল ছয়টায় ১৪.৭ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।

এদিকে আবহাওয়া অধিদফতর জানিয়েছে, শনিবার খুলনা, রংপুর, রাজশাহী, ময়মনসিংহ ও সিলেট বিভাগের দু-এক জায়গায় হালকা বৃষ্টি হতে পারে। তবে রাজধানী ও দেশের মধ্যাঞ্চলের জেলাগুলোতে বৃষ্টির আশংকা নেই। কোথাও কোথাও আকাশ সামান্য মেঘলা হতে পারে।
 
আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ ওমর ফারুক সংবাদমাধ্যমকে বলেন, দেশের উপকূলীয় জেলাগুলোর আকাশে মেঘ আবার কোথাও কোথাও গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে। মেঘ-বৃষ্টি চলে যাওয়ার পর আগামী সোমবার (১৬ জানুয়ারি) থেকে তাপমাত্রা কমে সারা দেশে আরেক দফা শৈত্যপ্রবাহ হতে পারে। ওই শৈত্যপ্রবাহ চার থেকে পাঁচ দিন স্থায়ী হতে পারে।

আবহাওয়া অধিদফতরের পর্যবেক্ষণ অনুযায়ী, শুক্রবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল দিনাজপুরে ৮ ডিগ্রি সেলসিয়াস। এ ছাড়া ফরিদপুর, মাদারীপুর, কুমিল্লা, মানিকগঞ্জ, ফেনী, চুয়াডাঙ্গা, যশোর, মৌলভীবাজার, কুষ্টিয়া, বরিশাল ও ভোলা এবং রংপুর ও রাজশাহী বিভাগজুড়ে শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। শনিবার এই জেলাগুলোর কয়েকটি এলাকা থেকে শৈত্যপ্রবাহ সরে যেতে পারে। সেখানে রাত ও দিনের তাপমাত্রা বাড়তে পারে।


প্রজন্মনিউজ২৪/এ কে

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ