মুম্বাই হাইকোর্টের দ্বারস্থ আনুশকা শর্মা

প্রকাশিত: ১৩ জানুয়ারী, ২০২৩ ১০:০৮:১৬

মুম্বাই হাইকোর্টের দ্বারস্থ আনুশকা শর্মা

বিনোদন প্রতিবেদকঃ আদালতের দ্বারস্থ বলিউড অভিনেত্রী ও প্রযোজক আনুশকা শর্মা। বিক্রয় কর নিয়ে অভিনেত্রীর বিরুদ্ধে অভিযোগ করে রাষ্ট্রপক্ষ। সে অভিযোগ অস্বীকার করে হাইকোর্টে আবেদন জানিয়েছেন তিনি।

বিক্রয় কর সংক্রান্ত মামলায় অভিনেত্রীর বিরুদ্ধে নোটিশ জারি করেছে কর বিভাগ। তাদের দাবি, ২০১২-১৩, ২০১৩-১৪, ২০১৪-১৫ ও ২০১৫-১৬—এই চার অর্থবর্ষের বিক্রয় করের হিসাবে ধোঁয়াশা রয়েছে। তাদের হিসাবে আরও কর বাকি আছে আনুশকা শর্মার। এ অভিযোগে অভিনেত্রীকে নোটিশও পাঠায় তারা।

সেই নোটিশকে চ্যালেঞ্জ জানিয়ে মুম্বাই হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন এ বলি অভিনেত্রী। আদালতে মোট চারটি আবেদন জানান তিনি। আবেদনে আনুশকা আদালতকে বলেন, তিনি তার এজেন্ট যশরাজ ফিল্মসের সঙ্গে চুক্তি অনুসারে ছবিতে অভিনয় ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সঞ্চালনার কাজ করেছিলেন।

তিনি আরও জানান, তার ছবির ওপর কর ধার্য করা না হলেও, এনডোর্সমেন্ট ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সঞ্চালনার কাজের পারিশ্রমিকের ওপর কর ধার্য করা হয়, যা করা যায় না বলে দাবি করেন তিনি।

আনুশকার অভিযোগ, বিতর্কিত বিক্রয় করের ১০ শতাংশ পরিশোধ না করা পর্যন্ত কর্তৃপক্ষের কাছে আবেদন করার কোনো বিধান নেই। তাই কর কর্তৃপক্ষ তার ওপর ভুলভাবে এই কর ধার্য করেছে বলেও দাবি এ অভিনেত্রীর।

ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজারের প্রতিবেদন থেকে জানা যায়, আনুশকার চারটি আবেদনের মধ্যে দুটির শুনানি হয় বৃহস্পতিবার ( ১২ জানুয়ারি)। ওইদিন অভিনেত্রীর অভিযোগের ভিত্তিতে বিক্রয় কর বিভাগকে জবাব দিতে বলেন বিচারপতি নিতিন জামদার ও অজয় আহুজার ডিভিশন বেঞ্চ।

আগামী ৬ ফেব্রুয়ারি  আদালতে মামলার পরবর্তী শুনানি। ওই দিনের মধ্যেই বিক্রয় কর বিভাগকে উত্তর দেয়ার নির্দেশ দিয়েছেন মুম্বাই হাইকার্ট।


প্রজন্মনিউজ২৪/এ কে

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ