দুর্নীতির দায়ে ব্যাংক কর্মকর্তাকে ১১ বছর কারাদন্ড

প্রকাশিত: ১০ জানুয়ারী, ২০২৩ ১২:১২:৩৬

দুর্নীতির দায়ে ব্যাংক কর্মকর্তাকে ১১ বছর কারাদন্ড

নোয়াখালী প্রতিনিধিঃ লক্ষীপুর জেলার রুপালী ব্যাংক পোদ্দার বাজার শাখার টাকা আত্মসাতের মামলায়  প্রিন্সিপাল অফিসার আবদুল লতিফ ভূঁইয়াকে ১১ বছরের সশ্রম কারাদন্ড দিয়েছে আদালত। একই সঙ্গে ১৭ লাখ টাকা অর্থদন্ড করা হয়েছে।

দন্ডপ্রাপ্ত প্রিন্সিপালকে কুমিল্লা জেলার দেবিদ্বার উপজেলার দামতি গ্রামের মৃত আবদুল গফুর ভূঁইয়ার ছেলে এবং লক্ষীপুর জেলার রুপালী ব্যাংক পোদ্দার বাজার সাবেক ২য় কর্মকর্তা ছিলেন।  

সোমবার ( ৯জানুয়ারি) দুপুর আড়াইটার দিকে নোয়াখালী জেলা স্পেশাল জজ আদালতের বিচারক এ.এন.এম মোরশেদ খান এ রায় প্রদান করেন।

দুর্নীতি দমন কমিশন (দুদক) সূত্র জানায়, আবদুল লতিফ ভূঁইয়া ১৯৯৫ সাল থেকে ২০১০ সাল পর্যন্ত রুপালী ব্যাংক পোদ্দার বাজার শাখার ২য় কর্মকর্তা হিসেবে কর্মরত থাকাকালীন ব্যাংকের ৪কোটি ৭২ লাখ ৫৮হাজার ৭৪টাকা দুর্নীতির মাধ্যমে আত্মসাৎ করে। তার মধ্যে ২০০৩ সালে ৩৩টি এন্টির মাধ্যমে ১৫ লাখ ৪৩ হাজার ২৭ টাকা আত্মসাৎ করার পরিপ্রেক্ষিতে মামলা দায়ের করা হয়।   

বিষয়টি নিশ্চিত করে জেলা দুদকের পিপি অ্যাডভোকেট আবুল কাশেম।তিনি বলেন, দুপুর আড়াইটার দিকে মামলার শুনানি শেষে বিচারক এ.এন.এম মোরশেদ খান অভিযুক্ত আসামিকে দুটি ধারায় মোট ১১ বছরের কারাদন্ড ও ১৭ লক্ষ টাকা অর্থদন্ড দেন। এ সময় দন্ডপ্রাপ্ত আসমি পলাতক ছিলেন। আসামির সাজা সমূহ যুগপৎ চলবে।


প্রজন্মনিউজ২৪/জিইউ আর/এ আর   

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ