বরিশালে কাঁচা মরিচের কেজি ১২০ টাকা

প্রকাশিত: ০৯ জানুয়ারী, ২০২৩ ০৬:২৪:৪২

বরিশালে কাঁচা মরিচের কেজি ১২০ টাকা

অনলাইন ডেস্ক: বরিশালে সরবরাহ বেশি হওয়ায় কয়েক দিন ধরে অপরিবর্তিত রয়েছে শীতকালীন সবজির দাম। তবে বেড়েছে কাঁচা মরিচের দাম। বর্তমানে জেলার বাজারে কাঁচা মরিচ বিক্রি হচ্ছে ১০০ থেকে ১২০ টাকা কেজিতে। যেটা আগে বিক্রি হতো ৪০ থেকে ৫০ টাকা।

সোমবার (৯ জানুয়ারি) ভোরে সরেজমিন বরিশাল নগরীর সবচেয়ে বড় পাইকারি বহুমুখী সিটি বাজারে গিয়ে দেখা যায়, শীত উপেক্ষা করে ভোর থেকে শুরু হয় কর্মযজ্ঞ। হাঁকডাকে দিনভর চলে সবজি বেচাকেনা। এ বাজারে বেড়েছে শীতকালীন সবজির সরবরাহ। ফুলকপি, বাঁধাকপি, টমেটো, সিম, মুলাসহ বিভিন্ন জাতের সবজির দাম স্বাভাবিক রয়েছে। তবে সপ্তাহের ব্যবধানে কেজিতে ৫০ টাকা বেড়েছে কাঁচা মরিচের দাম।

বাজারে এক ব্যবসায়ী জানান, শীত বাড়ার সঙ্গে সঙ্গে সব ধরনের শীতকালীন সবজির সরবরাহ বেড়েছে। আরেক ব্যবসায়ী বলেন, ‘এক সপ্তাহ ধরে কোনো সবজির দাম বাড়েনি; তবে মরিচের দাম বেড়েছে। কেন বাড়ছে বলতে পারছি না। দ্রুত মরিচের দাম না কমলে অনেক সমস্যার সম্মুখীন হতে হবে।’

বরিশাল বহুমুখী সিটি মার্কেট মালিক সমিতির সদস্য বাচ্চু হাওলাদার বলেন, শীতের কারণে কৃষকরা জমি থেকে মরিচ তুলতে দেরি করছেন। এ ছাড়া কুয়াশার কারণে সময়মতো আসছে না পরিবহন। তাই বেড়েছে কাঁচা মরিচের দাম।

বর্তমানে বাজরে কাঁচা মরিচ বিক্রি হচ্ছে ১০০ থেকে ১২০ টাকা কেজি। এ ছাড়া প্রতিকেজি পেঁপে ১০ টাকা, বেগুন ১৫ টাকা, গাজর ২০ টাকা ও শসা বিক্রি হচ্ছে ১০ টাকা কেজি দরে।


প্রজন্মনিউজ২৪/এমএসআর

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ