বিশ্ব শান্তি কামনায় আখেরি মুনাজাতে শেষ হলো কুড়িগ্রামের ইজতেমা

প্রকাশিত: ২৫ ডিসেম্বর, ২০২২ ০৫:০৮:০৩ || পরিবর্তিত: ২৫ ডিসেম্বর, ২০২২ ০৫:০৮:০৩

বিশ্ব শান্তি কামনায় আখেরি মুনাজাতে শেষ হলো কুড়িগ্রামের ইজতেমা

কুড়িগ্রাম জেলা প্রতিনিধি: কুড়িগ্রাম সদরের ধরলা ব্রিজ পূর্ব পার্শে অবস্থিত সৈয়দ ফজলুল করিম(রা:) মাদরাসা মাঠের ইজতেমায় লাখো মুসল্লিদের সঙ্গে বিশ্ব শান্তি কামনায় আজ আখেরি মুনাজাতে শেষ হয়েছে  ৩ দিনের ইজতেমা।

রবিবার (২৫ ডিসেম্বর) সকাল ৮: ৩০ ঘটিকায়  ইজতেমা মাঠে লাখো মুসল্লির ঢল নামে। বাংলাদেশ মুজাহিদ কমিটির আয়োজনে ইজতেমায় চরমোনাই পীর মাওলানা মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম বিশ্বমানবতার মুক্তি কামনায় দোয়া পরিচালনা করেন।

সৈয়দ ফজলুল করীম (রহ.) জামিয়া ইসলামিয়া মাদ্রাসা মাঠে আয়োজিত ইজতেমায় মাঠে সার্বিক নিরাপত্তায় সাদাপোশাকের পুলিশের পাশাপাশি আয়োজক কমিটির পর্যাপ্তসংখ্যক স্বেচ্ছাসেবক নিয়োজিত ছিলেন।

আজ ফজরের নামাজের পর আগত মুসল্লিদের উদ্দেশে বয়ান পেশ করেন ,মাওলানা মুফতি সৈয়দ মুহাম্মাদ রেজাউল করিম,পীর সাহেব চোরমোনাই। পীর সাহেব মাওলানা মুফতি মুহাম্মাদ রেজাউল করিম বলেন,‘আপনারদের ছেলেমেয়েদের কোরআন শিক্ষা দিন।বেশি বেশি দান-খয়রাত করুন।’ 

আখেরি মোনাজাতে অংশ নিতে কুড়িগ্রামের বিভিন্ন উপজেলাসহ উত্তরের বিভিন্ন জেলা থেকে মুসল্লিরা ইজতেমা মাঠে জড়ো হতে থাকেন।ফজরের নামাজের পর থেকে ইজতেমা মাঠে মানুষের ভিড় বাড়তে থাকে।এতে ধরলা ব্রিজের পূর্বপাশ থেকে কুড়িগ্রাম-ভূরুঙ্গামারী সড়কে যান চলাচলে ধীরগতির হয়।

গতরাতে ইজতেমা আসা একাধিক ব‍্যাক্তির সাথে কথা বললে তারা জানান,গতরাত থেকে আছি এবং এইখানে ফজরের নামাজও আদায় করব।যাতে করে আখেরি মোনাজাত কোনোভাবেই হাতছাড়া না হয়।
 
কুড়িগ্রাম সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) খান মো. শাহরিয়ার বলেন, ‘চেকপোস্টে পুলিশের নিয়মিত নিরাপত্তা তল্লাশি ও   ইজতেমায় আগত মানুষের নিরাপত্তায় নিয়োজিত ও তাদের নজরদারিতে রেখেছিলেন তারা।’

উল্লেখ্য যে গত(২২ ডিসেম্বর )বৃহস্পতিবার বাদ যোহর লাখো মুসল্লির অংশগ্রহণে শুরু হয় তিন দিনের এই ইজতেমা।উদ্বোধনী বয়ান পেশ করেছিলেন চরমোনাই পীর মাওলানা মুফতি সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম।


প্রজন্মনিউজ২৪/এমএসআর
 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ