চা বিক্রি করে জীবন চলে দশ বছরের মারুফের

প্রকাশিত: ২০ ডিসেম্বর, ২০২২ ১১:৫২:১৮

চা বিক্রি করে জীবন চলে দশ বছরের মারুফের

আবুল কালাম আজাদ ঠাকুরগাঁও প্রতিনিধিঃ জীবনের এই সময়ে স্কুলে যাওয়ার কথা থাকলেও চা বিক্রি করে জীবন চলে চন্ডিপুরের মারুফের। পরিবারের সবাই থাকলেও তাকে দেখার কেউ নেই।

ঠাকুরগাঁও সদর উপজেলার চন্ডিপুরের হলদিপুকুর গ্রামে মারুফের(১০) বাড়ি। তার বাবার নাম মোঃ জহিরুল ইসলাম ও মাতার নাম মোছাঃ মিনা বেগম প্রায় এক (১) বছরআগে ছেড়ে যায় মারুফকে। এখন চা বিক্রি করেই দিন পার করছে মারুফ তার সাথে কথা বলে জানা যায়, ‘এক পুলিশ চাচ্চু আমাকে নয়শত (৯০০) টাকা দিছে আমি (৬০০) টাকা দিয়ে ফ্ল্যাক্স কিনছি আর চা বিক্রি করতেছি। প্রতিদিন ৫০-১০০ কাপের মতো চা বেচি। আর বড় মাঠের ঐ কোনায় ঘুমাই’।

গত ১৬ ডিসেম্বর এক পুলিশ কর্মকর্তা (তার নাম জানা যায় নি) তাকে ৯০০ টাকা দিয়ে চা বিক্রি করতে বলে। তিনদিনে সে ৮০০ টাকার মতো চা বিক্রি করেছে।  আরও জানা যায়, তার বাবা জেলে থাকে এবং মায়ের অন্য জায়গায় বিয়ে হয়েছে । তারা কেউ আমার খবর নেয় না। আমি তাদের কাছে কেনো যাবো। আমর নানা- নানি ও আমার খরব নেয় না।

তার থেকে চা নিয়ে খাওয়ার সময় মোঃ মোস্তাফিজুর রহামন ও মোঃ শামীম রানার সাথে কথা বলে জানা যায়, ‘এই বয়সে যার পড়ালেখা করার কথা খেলাধুলা করার কথা সে এখন ফুটপাতে মানবেতর জীবন যাপন করছে। আমরা তাকে এতিম খানায় ভর্তি করে দিতে চাইলে সে রাজি হয়নি তবে আমাদের মোবাইল নম্বর তাকে দিয়েছি আর বলেছি যদি সে পড়তে চায় তবে সে যেন আমাদের কল দেয়’।


প্রজন্মনিউজ২৪/উমায়ের

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ