দীর্ঘ নয় মাস পর টেকনাফ-সেন্টমার্টিন জাহাজ চলাচল শুরু

প্রকাশিত: ০৮ ডিসেম্বর, ২০২২ ০৩:২৩:২২ || পরিবর্তিত: ০৮ ডিসেম্বর, ২০২২ ০৩:২৩:২২

দীর্ঘ নয় মাস পর টেকনাফ-সেন্টমার্টিন জাহাজ চলাচল শুরু

নিউজ ডেস্ক: দীর্ঘ নয় মাসের বেশি সময় বন্ধ থাকার পর টেকনাফ-সেন্টমার্টিনে ফের পর্যটকবাহী জাহাজ চলাচলের নির্দেশ দিয়েছে। আগামী ২০ ডিসেম্বর থেকে ওই রুটে জাহাজ চলাচল শুরু হবে। বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) দুপুর ১টার দিকে বিষয়টি নিশ্চিত করেন জাহাজ মালিকদের সংগঠন স্কোয়াবের সভাপতি তোফায়েল আহমেদ। 

তিনি জানান, মিয়ানমারের অভ্যন্তরে সংঘর্ষ ও নদীর নাব্যসংকটের কারণে টেকনাফ থেকে সেন্টমার্টিন রুটে জাহাজ চলাচল বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছিল। তাই বিকল্প উপায়ে কক্সবাজার থেকে জাহাজ চলাচল করা হচ্ছিল। এখন পরিস্থিতি স্বাভাবিক থাকায় আবার জাহাজ চলাচলে অনুমতি পেয়েছি। 

এর আগে ২ নভেম্বর মিয়ানমারের অভ্যন্তরে চলমান সংঘর্ষের কারণে কক্সবাজারের টেকনাফ সীমান্তে আতঙ্ক বিরাজ করে। এমন পরিস্থিতিতে টেকনাফ-সেন্টমার্টিন সমুদ্রপথে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়। দুই মাস পর পরিস্থিতি স্বাভাবিক থাকায় জাহাজ চলাচলের অনুমতি পান জাহাজ মালিক পক্ষ।কিছুদিন যাবৎ কক্সবাজার হয়ে সরাসরি সেন্টমার্টিন যাওয়ার অনুমতি ছিল কিন্তু্ এতে খরচ অনেক বেশি যা সাধারণ পর্যটকদের জন্য ভোগান্তির কারণ ছিল। এ খবর শুনে তার অনেক আনন্দিত।

সেন্টমার্টিন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুজিবুর রহমান বলেন, টেকনাফ-সেন্টমার্টিন রুটে জাহাজ চলাচলের খবরে দ্বীপের মানুষের মাঝে আনন্দ ছড়িয়ে পড়েছে। এ এলাকার মানুষের জনজীবন অনেকটা পর্যটকন শিল্প  নির্ভর করে। সবকিছু ঠিকঠাক থাকলে ২০ ডিসেম্বর টেকনাফ থেকে সেন্টমার্টিন পর্যটকরা পা রাখবেন।


প্রজন্মনিউজ২৪/এম এ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ