শার্শায় টিসিবির পিঁয়াজ পচা ভোক্তাদের অভিযোগ

প্রকাশিত: ০৭ ডিসেম্বর, ২০২২ ০৬:২৯:০৪ || পরিবর্তিত: ০৭ ডিসেম্বর, ২০২২ ০৬:২৯:০৪

শার্শায় টিসিবির পিঁয়াজ পচা ভোক্তাদের অভিযোগ

মোঃ ইয়াছিন আরাফাত,
বেনাপোল প্রতিনিধি: 
যশোরের শার্শা উপজেলায় সরকারি বিপণন সংস্থা ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ-টিসিবি বিক্রিত পন্যসামগ্রীর মধ্যে পঁচা পেঁয়াজ সরবারহের অভিযোগ তুলে অসোন্তষ জানিয়েছেন ভোক্তারা।

ভর্তুকি মূল্যে চারটি খাদ্য সামগ্রী পণ্য ২ লিটার সয়াবিন তেল,১ কেজি চিনি,২কেজি মসুর ডাল ও ২কেজি পেঁয়াজ ৪৪৫টাকা মূল্য দিয়ে পূর্বে ইস্যুকৃত কার্ডধারী ভোক্তারা ক্রয় করছেন।

টিসিবির পণ্য উত্তোলনকারী বাগ আঁচড়ার জয়নব,সালাম একই ইউনিয়নের সামটা গ্রামের কবীরসহ একাধিক ভোক্তা জানান,তাদের ক্রয়কৃত পণ্যের মধ্যে পাওয়া পেঁয়াজগুলোর অধিকাংশ পঁচা।তাহারা বিষয়টি একাধিকবার ডিলারকে জানালেও কোন সূরাহ মেলেনি।

একই ধরনের অভিযোগ মিলেছে উপজেলাটির ডিহি ও গোগা ইউনিয়নেও। টিসিবি ডিলার কর্তৃক সরবারহকৃত পণ্য সামগ্রীর মধ্যে বেশীরভাগ পেঁয়াজ নষ্ট বলে দাবী জানান ভোক্তারা। সরেজমিনে গিয়ে বস্তা ভর্তি পেঁয়াজের বেশীরভাগই নষ্ট দেখতে পাওয়া যায়।

পঁচা পেঁয়াজ সরবারহের বিষয়ে বাগআচঁড়া ইউনিয়নের দায়িত্বে থাকা ট্যাগ অফিসার আলতাফ হোসেনের ( ভারপ্রাপ্ত কর্মকর্তা ও খাদ্য পরিদর্শক) নিকট জানতে চাইলে টিসিবি পণ্যের পেঁয়াজে আংশিক পঁচন দেখার সত্যতা জানিয়ে তিনি বলেন উর্দ্ধতণদের আমি পেঁয়াজের বিষয়টি জানাবো।

বিষয়টি নিয়ে টিসিবি পণ্য বিক্রয়ের লাইসেন্সধারী ডিলার খান ট্রেডার্স ( নাভারন রেল বাজার ) এর প্রতিনিধি আসাদ জানান,তাহারা ঝিনাইদাহে টিসিবির আঞ্চলিক অফিস হতে পণ্য সামগ্রী ক্রয় করে এনেছেন। ক্রয়ক্রত পণ্যে যা পাওয়া গেছে সে অবস্থায় তারা নির্ধারিত মূল্যে সরবারহ করছেন।

পঁচা পেয়াজ সরবারহ প্রশ্নে তিনি বলেন এর সমাধান আমাদের জানা নেই।সকাল হতে বাগআঁচড়া ইউনিয়নের ১৮৮৬জন ভোক্তার মাঝে টিসিবি পণ্য বিক্রয় করা হয়েছে বলে তিনি আরো জানান।

জনগনের সুবিধায় সরকার কর্তৃক ভর্তুকি পেয়ে টিসিবি পণ্য উত্তোলন করে ভোক্তারা উপকৃত হলেও ক্রয় কৃত পণ্যে পঁচা পেয়াজ মেলায় তারা অসন্তোষ প্রকাশ সহ দুষছেন ডিলারকে।ডিলারও জানেনা পঁচা পেঁয়াজের সমাধান।


প্রজন্মনিউজ২৪/সাঈদ
 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ