রাবিতে ভর্তি জালিয়াতি অনুসন্ধানে উঠে এলো যে তথ্য

প্রকাশিত: ০৭ ডিসেম্বর, ২০২২ ০২:০৩:৫০

রাবিতে ভর্তি জালিয়াতি অনুসন্ধানে উঠে এলো যে তথ্য

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবষের্র ভর্তি পরীক্ষায় জালিয়াতি করে আট শিক্ষার্থী ভর্তির অভিযোগ পাওয়া গেছে। তারা এরমধ্যে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগে ভর্তিও হয়েছেন। অনুসন্ধানে ভর্তি জালিয়াতি চক্রের বেশ কয়েকজন সদস্যের নামও উঠে এসেছে। এ ব্যাপারে 

অনুসন্ধানে জানা যায়, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ত্রিপলি বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থীর নাম। তিনি ভর্তি জালিয়াতি চক্রের অন্যতম সদস্য। অন্যের হয়ে ভর্তি পরীক্ষা দিয়ে ২০২১-২২ শিক্ষাবর্ষে বেশ কয়েকজন শিক্ষার্থীকে টাকার বিনিময়ে নামিদামি পাবলিক বিশ্ববিদ্যালয়ে চান্স পাইয়ে দিয়েছেন।

সবশেষ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় ‘সি’ ইউনিটে এক ভর্তিচ্ছুর প্রবেশপত্রের ছবি পরিবর্তন করে পরীক্ষায় অংশ নিয়ে ৭৩ দশমিক ৪৫ নম্বর পেয়ে ৩৩৪তম মেরিট পজিশন বাগিয়ে নেয়া হয়। প্রবেশপত্রের পুরাতন ও নতুন ছবি তার প্রমাণ।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর মো. আসাবুল হক জানান, জালিয়াতি করে বেশ কয়েকজন শিক্ষার্থী ভর্তির বিষয়টি তারা আইসিটি সেন্টার থেকে নিশ্চিত হয়েছেন। অচিরেই তাদের ব্যাপারে প্রয়োজনের ব্যবস্থা গ্রহণ করা হবে।

অবশ্য র‌্যাবের অনুসন্ধানে এই চক্রের সঙ্গে জড়িত বেশ কয়েকজনের নাম উঠে আসলেও বিশ্ববিদ্যালয় প্রশাসনের অনীহার কারণে তাদের আটক করতে পারছেন না বলে জানান র‌্যাব-৫ এর অধিনায়ক লে. কর্নেল রিয়াজ শাহরিয়ার।


প্রজন্মনিউজ২৪/এ কে

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ