প্রধানমন্ত্রীর জন্য প্রস্তুত ইনানী মঞ্চ সাজসাজ রব

প্রকাশিত: ০৫ ডিসেম্বর, ২০২২ ০২:৩৪:২৪

প্রধানমন্ত্রীর জন্য প্রস্তুত ইনানী মঞ্চ সাজসাজ রব

দীর্ঘ সাড়ে পাঁচ বছর পর বুধবার (৭ ডিসেম্বর) কক্সবাজার যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখানে তিনি ৪ দিনের আন্তর্জাতিক ফ্লিট রিভিউ ২০২২ উদ্বোধন করবেন। এরই মধ্যে প্রস্তুত করা হয়েছে উদ্বোধনস্থল বঙ্গোপসাগরের কক্সবাজারের ইনানী মোহনা।

বাংলাদেশ নৌ বাহিনী জানিয়েছে, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ২৮টি দেশের নৌ বাহিনী/মেরিটাইম-এর অংশগ্রহণে প্রথমবারের মতো এ আয়োজন। এতে বাংলাদেশসহ ২৮ দেশের ৪৩টি যুদ্ধজাহাজ, ২টি বিএন এমপিএ, ৪টি বিএন হেলিকপ্টার অংশ নেবে।

অংশ নেয়া রাষ্ট্রের মধ্যে বাংলাদেশ ছাড়া রয়েছে, অস্ট্রেলিয়া, চীন, ভারত, মিশর, জার্মানি, ইন্দোনেশিয়া, ইরান, ইতালি, জাপান, কোরিয়া, মালয়েশিয়া, মালদ্বীপ, মায়ানমার, নাইজেরিয়া, নেদারল্যান্ডস, ওমান, প্যালেস্টাইন, সুদান, সৌদি আরব, সিঙ্গাপুর, শ্রীলংকা, তানজানিয়া, থাইল্যান্ড, তুরস্ক, সংযুক্ত আরব আমিরাত, যুক্তরাজ্য, ও যুক্তরাষ্ট্র।

‘সীমানা ছাড়িয়ে বন্ধুত্ব’ - এ প্রতিপাদ্য নিয়ে এবারের আন্তর্জাতিক ফ্লিট রিভিউ কক্সবাজারকে পর্যটন কেন্দ্র হিসেবে বিশ্ব দরবারে নতুন করে পরিচয় করে দেবে এমন অভিমত নৌ বাহিনীর।

বুধবার প্রধানমন্ত্রী আন্তর্জাতিক ফ্লিট রিভিউর আনুষ্ঠানিক উদ্বোধন করবেন। সোমবার অনুষ্ঠানস্থল ইনানীতে নির্মিত জেটিটি বিভিন্ন দেশের পতাকাসহ নানাভাবে সাজানো দেখা যায়। একই সঙ্গে বঙ্গোপসাগরে নৌ বাহিনীর জাহাজ অবস্থান নিতে দেখা গেছে।

ওইদিন আন্তর্জাতিক নৌ মহড়ার উদ্বোধন শেষে কক্সবাজার সমুদ্র সৈকতের নিকটবর্তী লাবণি পয়েন্টে শহীদ শেখ কামাল ক্রিকেট স্টেডিয়ামে বিশাল জনসভায় ভাষণ দেবেন প্রধানমন্ত্রী।


প্রজন্মনিউজ২৪/এ কে

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



A PHP Error was encountered

Severity: Notice

Message: Undefined index: category

Filename: blog/details.php

Line Number: 417

Backtrace:

File: /home/projonmonews24/public_html/application/views/blog/details.php
Line: 417
Function: _error_handler

File: /home/projonmonews24/public_html/application/views/template.php
Line: 199
Function: view

File: /home/projonmonews24/public_html/application/controllers/Article.php
Line: 87
Function: view

File: /home/projonmonews24/public_html/index.php
Line: 315
Function: require_once

বিভাগের সর্বাধিক পঠিত