১০ ডিসেম্বরের সমাবেশকে কেন্দ্র করে সরকার প্রতিবন্ধকতা সৃষ্টি করছে: রিজভী

প্রকাশিত: ০৫ ডিসেম্বর, ২০২২ ০২:০৮:২৯ || পরিবর্তিত: ০৫ ডিসেম্বর, ২০২২ ০২:০৮:২৯

১০ ডিসেম্বরের সমাবেশকে কেন্দ্র করে সরকার প্রতিবন্ধকতা সৃষ্টি করছে: রিজভী

অনলাইন ডেস্কঃ বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, ১০ ডিসেম্বরের সমাবেশকে কেন্দ্র করে সরকার প্রতিবন্ধকতা সৃষ্টি করছে।

সরকারের পক্ষ থেকে আইন-শৃঙ্খলা বাহিনী আমাদের নেতাকর্মীদের গ্রেফতার করছে। বাসায়,বাসায় হানা দিচ্ছে। সমাবেশতো শান্তিপূর্ণ কর্মসূচি। হানা দেওয়া কর্তৃত্ববাদী, ফ্যাসিজ ও নাৎসি সরকারের ব্যবহার।  সোমবার রাজধানীর বেইলি রোডে লিফলেট বিতরণ শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।  

রুহুল কবির রিজভী বলেন, ঢাকা বিভাগীয় গণসমাবেশ ১০ ডিসেম্বর। দেশনেত্রী বেগম খালেদা জিয়ার আমরা নিঃশর্ত মুক্তি চাই ও নির্দলীয় নিরপেক্ষ সরকারের দাবিতে আমাদের এই সমাবেশ। এছাড়াও জ্বালানি তেল, গ্যাস, বিদ্যুৎ ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধি, দুর্নীতি দুঃশাসন, গুম, বিচারবহির্ভূত হত্যাকাণ্ডের প্রতিবাদ জানাতে এই গণসমাবেশে হবে। যেমন নয়টি বিভাগীয় শহরে আমাদের সমাবেশ হয়েছে তেমনি একটি সমাবেশ হবে।

রিজভী বলেন, মানুষের আকাঙ্ক্ষা ও আকুতি প্রকাশ করছেন। বিচার বিভাগ, সংবাদপত্রের স্বাধীনতা নেই ও প্রশাসনসহ প্রতিটি প্রতিষ্ঠান দলীয়করণ করা হয়েছে। আমরা এখন গণতন্ত্রহারা, নাগরিক স্বাধীনতা-হারা ও কথা বলার সুযোগ হারানো একটি দেশ। অবাধ নিরপেক্ষ নির্বাচন, সুশাসন ও নিরপেক্ষ গণতন্ত্র প্রতিষ্ঠার প্রয়োজনে আমরা এই কর্মসূচি ডাক দিয়েছে। দেশনেত্রী খালেদা জিয়াকে অবরুদ্ধ করে রাখা হয়েছে, তার মুক্তির জন্য আমাদের এই সংগ্রাম।


প্রজন্মনিউজ২৪/এ কে

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ