নোয়াখালী জেলা আ. লীগের সম্মেলন উদ্বোধন করলেন কাদের

প্রকাশিত: ০৫ ডিসেম্বর, ২০২২ ১২:২৭:৪০

নোয়াখালী জেলা আ. লীগের সম্মেলন উদ্বোধন করলেন কাদের

ব্যাপক উৎস উদ্দীপনা ও মনোরম পরিবেশে নোয়াখালী জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন শুরু হয়েছে। সোমবার (৫ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টায় নোয়াখালী শহীদ ভুলু স্টেডিয়ামে বেলুন উড়িয়ে সম্মেলনের উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

নোয়াখালী জেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক সহিদ উল্যাহ খান সোহেলে সঞ্চালনায় সম্মেলনে সভাপতিত্ব করছেন নোয়াখালী জেলা আওয়ামী লীগের আহ্বায়ক অধ্যক্ষ এ এইস এম খায়রুল আনাম চৌধুরী সেলিম।

সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত আছেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এ ছাড়াও উপস্থিত আছেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহাবুবউল-আলম হানিফ এমপি, আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার মো. আবদুস সবুর, আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক ড. সেলিম মাহমুদ, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক বেগম ফরিদুন্নাহার লাইলী, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, সাংগঠনিক সম্পাদক ও জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন, সংসদ সদস্য শেখ সারহান নাসের তন্ময়, একরামুল করিম চৌধুরী, মোরশেদ আলম এইচ এম ইব্রাহিম, মামুনুর রশীদ কিরণ, বেগম আয়েশা আলী, বেগম ফরিদা খানম সাকি।

সম্মেলনে ব্যাপক নারীর উপস্থিতি লক্ষণীয়। ভোর থেকে জেলার ৯টি উপজেলা ও ৮ পৌরসভা থেকে হাজার হাজার নেতাকর্মী মিছিল নিয়ে সম্মেলন উপস্থিত হয়। নেতাকর্মীরা ঢোল তবলাসহ বিভিন্ন বাদ্যযন্ত্র বাজিয়ে এবং রং-বেরঙের টিশার্ট  ক্যাপ ব্যাচ পরে দেশাত্মবোধক গান পরিবেশেন করতে করতে  শহীদ ভুলু স্টেডিয়ামে সম্মেলনস্থলে যোগ দেন।

সম্মেলন উপলক্ষে জেলা শহর মাইজদীসহ বিভিন্ন উপজেলা এবং গুরুত্বপূর্ণ স্থানে তোরণ নির্মাণসহ ব্যানার-ফেস্টুনে চেয়ে গেছে পুরো জেলা। এ ছাড়া সম্মেলনস্থলে দলীয় স্বেচ্ছাসেবক ও আইনশৃঙ্খলা বাহিনীর নিরাপত্তার ব্যবস্থা চোখে পড়ার মতো।

সম্মেলনে আগত নেতাকর্মীদের প্রত্যাশা জেলা আওয়ামী লীগের যে কমিটি গঠিত হবে তাদের নেতৃত্বে আগামী জাতীয় সংসদ নির্বাচনে জেলার ৬টি আসনেই যাতে আওয়ামী লীগের প্রার্থী বিজয়ী হতে পারে। একই সাথে বিএনপি-জামায়াতসহ বিরোধী দলের সব ষড়যন্ত্র অপপ্রচার কঠিন জবাব দিতে পারে সে রকম নেতৃত্ব প্রত্যাশা করছেন দলের তৃণমূলের কর্মীরা।

সর্বশেষ ২০১৯ সালের ২০ নভেম্বর নোয়াখালী জেলা আওয়ামী লীগের সম্মেলন হয়েছিল। যেখানে সভাপতি হিসেবে পুনরায় নির্বাচিত হয়েছিলেন অধ্যক্ষ খায়রুল আনম চৌধুরী সেলিম ও সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পান নোয়াখালী-৪ (সদর-সুবর্ণচর) আসনের সংসদ সদস্য একরামুল করিম চৌধুরী। কমিটি ঘোষণার পর থেকে দীর্ঘসময় নানান ঘাত প্রতিঘাত, সহিংসতা ও হতাহতের পর সেই কমিটি আর পূর্ণাঙ্গ না করে দুই বছরের মাথায় ২০২১ সালের ৩০ সেপ্টেম্বর অধ্যক্ষ এএইচ এম খায়রুল আনম চৌধুরী সেলিমকে আহ্বায়ক, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট শিহাব উদ্দিন শাহীন ও পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শহিদ উল্যাহ খান সোহেলকে যুগ্ম-আহ্বায়ক করে ৮৭ সদস্যের আহ্বায়ক কমিটি অনুমোদন দেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।


প্রজন্মনিউজ২৪/এ কে
 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ