ব্রাজিলকে ফেবারিট মানলেও চমকের অপেক্ষায় কোরিয়া

প্রকাশিত: ০৫ ডিসেম্বর, ২০২২ ১২:১৫:২৯

ব্রাজিলকে ফেবারিট মানলেও চমকের অপেক্ষায় কোরিয়া

বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে উঠার লড়াইয়ে মুখোমুখি হচ্ছে ব্রাজিল ও দক্ষিণ কোরিয়া। সেলেসাওদের ফেবারিট মানলেও চমকের অপেক্ষায় থেগোক যোদ্ধারা। নাইন সেভেন ফোর স্টেডিয়ামে বাংলাদেশ সময় সোমবার (৫ ডিসেম্বর) দিবাগত রাত ১টায় মাঠে গড়াবে শেষ আটে উঠার এ লড়াই।

দুর্দান্ত প্রতাপে বিশ্বকাপ শুরু করা ব্রাজিল গ্রুপ পর্বের শেষ ম্যাচে এসে পচা শামুকে পা কেটেছে। সাইড বেঞ্চ নিয়ে অতিরিক্ত নিরীক্ষা চালাতে গিয়ে দলের এ অবস্থা। শেষ মুহূর্তে জেসুস আর টেলেসের ছিটকে যাওয়াও বেশ অস্বস্তিতে ফেলেছে টিম ম্যানেজমেন্টকে। যেটা এখনো অব্যাহত আছে অ্যালেক্স সান্দ্রোর অনুপস্থিতিতে। যদিও কোরিয়ার বিপক্ষে আবারও ফিরছেন তিতের সেরা ছাত্ররা। নেইমার ফেরায় স্বস্তিতে সেলেসাও শিবির।

ব্রাজিলিয়ান কোচ বলেন, ‘আমি শুরু থেকেই আমার সেরা খেলোয়াড়দের ব্যবহার করতে পছন্দ করি। প্রধান কোচ হিসেবে আমাকে দায়িত্ব নিতে হবে এবং এভাবেই আমি শুরু করতে পছন্দ করব।’

নকআউটের মঞ্চে দক্ষিণ কোরিয়র জন্য ব্রাজিল বেশ কঠিন প্রতিপক্ষ। এ ম্যাচে নিজেদের সেরাটা না এলে বিশ্বকাপ মিশন এখানেই শেষ হতে পারে তাদের। তবে হারের আগেই হার নয়। এশিয়ার এ দলটার আছে বিশ্ব মঞ্চে শীর্ষ চারে খেলার অভিজ্ঞতা। তাই তারাও প্রস্তুত ফেবারিটদের চমকে দিতে।

কোচ পাউলো বেন্তো বলেন, ‘আমরা এমন দল যারা খেলতে পছন্দ করি। আমরা হাল ছাড়ি না। প্রতিদ্বন্দ্বিতা করি এবং টুর্নামেন্টে ইতিবাচক পারফরম্যান্সের ছাপ রাখতে চাই। ব্রাজিলের বিপক্ষেও আমরা সেটাই করব।’

পরিসংখ্যানের পাতায় কোনো স্বস্তি নেই দক্ষিণ কোরিয়ার জন্য। ব্রাজিল ও দক্ষিণ কোরিয়া এখন পর্যন্ত মুখোমুখি হয়েছে ৭ ম্যাচে। সেখানে আধিপত্য পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নদের। সাত ম্যাচের মধ্যে ৬টিতেই জিতেছে হলুদ শিবির। দক্ষিণ কোরিয়ার জয় এক ম্যাচে।

বিশ্বকাপে এখনো ব্রাজিল-দক্ষিণ কোরিয়ার কোনো ম্যাচ হয়নি; ৬টিই ছিল প্রীতি ম্যাচ। এর মধ্যে শেষ চার দেখায়ই ব্রাজিলের কাছে একাধিক গোলে হেরেছে কোরিয়া। শেষ চার ম্যাচে সন হিয়ং মিনের দলকে তারা দিয়েছে ১৩ গোল। সব মিলিয়ে ৭ ম্যাচে দক্ষিণ কোরিয়ার ৫ গোলের বিপরীতে ব্রাজিল দিয়েছে ১৬ গোল।


প্রজন্মনিউজ২৪/এ কে
 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ