পানি উন্নয়ন বোর্ডের আলোচিত নির্বাহী প্রকৌশলীকে বদলি

প্রকাশিত: ০৪ ডিসেম্বর, ২০২২ ০৭:১২:০০

পানি উন্নয়ন বোর্ডের আলোচিত নির্বাহী প্রকৌশলীকে বদলি

মাছুম বখ্স মাহী মৌলভীবাজার প্রতিনিধিঃ মৌলভীবাজারের মনু নদীর এক হাজার কোটি টাকার উন্নয়ন প্রকল্পে দুর্নীতির অভিযোগে দুদক ও বোর্ড তদন্তের পর নির্বাহী প্রকৌশলীকে বদলি করেছে পানি উন্নয়ন বোর্ড। রবিবার (৪ ডিসেম্বর) এই তথ্য নিশ্চিত করেছেন পানি উন্নয়ন বোর্ডের উপ সচিব সৈয়দ মাহবুবুল হক।  

পানি উন্নয়ন বোর্ড সূত্রে জানা যায়, গত এক ডিসেম্বর বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের উপ সচিব সৈয়দ মাহবুবুল হকের স্বাক্ষারিত দপ্তরাদেশে মৌলভীবাজার পওর বিভাগের নির্বাহী প্রকৌশলী মুহাম্মদ আক্তারুজ্জামানকে বদলি করে ঢাকা ডিজাইন সার্কেলে পদায়ন করা হয়েছে। আদেশে আরো উল্লেখ আছে যে আগামী ৫ কর্মদিবসের মধ্যে দায়িত্ব গ্রহণের জন্য অন্যথায় তাৎক্ষণিক অব্যাহতিপ্রাপ্ত হবেন। বাপাউবো এর মহাপরিচালকের অনুমতিক্রমে এই আদেশ জারি হচ্ছে।

মনু নদীর ভাঙন হতে মৌলভীবাজার সদর, রাজনগর ও কুলাউড়া উপজেলা রক্ষা প্রকল্প পাশের পর ২০২০ সালের ৪ নভেম্বর নির্বাহী প্রকৌশলীর দায়িত্ব গ্রহণ করেন মুহাম্মদ আক্তারুজ্জামান। একনেক থেকে এই প্রকল্পের ব্যয় ধরা হয়েছে প্রায় ৯৯৬ কোটি টাকা। এরপর কাজ শুরু হলে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ উঠে। তদন্ত করে দুর্নীতি দমন কমিশন ও পানি উন্নয়ন বোর্ড।


প্রজন্মনিউজ২৪/এ কে

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ