ক্যাটরিনা সাংবাদিক হয়েছিলেন ১০০ ঘণ্টার ভিডিও দেখে

প্রকাশিত: ০৪ ডিসেম্বর, ২০২২ ০৩:০৮:৫৯

ক্যাটরিনা সাংবাদিক হয়েছিলেন ১০০ ঘণ্টার ভিডিও দেখে

নতুন ছবিতে পারফেক্ট অভিনয়ের জন্য কত কিছুই না করতে হয় অভিনয়শিল্পীদের। অভিনয় করা চরিত্রকে ভালোভাবে বুঝতে সময় নেন তারা। তাই সম্মুখীন হন নতুন নতুন অভিজ্ঞতারও।

অনুরাগ বসু পরিচালিত ‘জগ্গা জাসুস’ মুক্তি পেয়েছিল ২০১৭ সালের ১৪ জুলাই। ছবিটির মূল চরিত্রে অভিনয় করেছিলেন রণবীর কাপুর আর ক্যাটরিনা কাইফ। সে সময় মুক্তি পাওয়া ছবিটিও বেশ প্রশংসিত হয়েছিল দর্শকদের কাছে।

এই ছবির কাহিনী গড়ে ওঠে ছোট্ট ছেলে জগ্গাকে কেন্দ্র করে। বোর্ডিং স্কুলে পাঠিয়ে নিরুদ্দেশ হয়ে গিয়েছিল জগ্গার বাবা। এরপর বড় হয়ে বাবার খোঁজ শুরু করে ছেলে। আর তখনই শ্রুতি নামের এক সাংবাদিকের সাহায্য নেয় জগ্গা।

সাংবাদিক শ্রুতির চরিত্রে অনবদ্য অভিনয়ের জন্যই অনেক প্রস্তুতি ছিল ক্যাটরিনার। সম্প্রতি ভারতীয় সংবাদমাধ্যমের এক সাক্ষাৎকারে তিনি জানান, “সাংবাদিকরা কেমনভাবে ঘটনার বিবরণ লিপিবদ্ধ করেন, কেমন করে সেসব আবার উপস্থাপন করেন, সেই সব আমি শিখি। সাংবাদিকদের কাছ থেকে ক্যামেরার ফুটেজ নিয়েও দেখি। আর যত সিনেমা, গল্পে সাংবাদিকতার অনুষঙ্গ আছে আমি দেখে এবং পড়ে ফেলি। সে একসময় গেছে বটে! তবে অনেক কিছু শিখেছিলাম।”

সাংবাদিকতার ছিটেফোঁটাও জ্ঞান থাকায় ইউটিউবে ১০০ ঘণ্টার ভিডিও দেখেছিলেন ক্যাটরিনা। আর এভাবেই কয়েক মাসের মধ্যে সাংবাদিক পেশাকে নিজের মধ্যে আয়ত্ত করে ফেলেন তিনি।

গুণী এই অভিনেত্রী মনে করেন, প্রতি চরিত্রের নিজস্ব রেখাচিত্র থাকে। সেগুলোর জন্য প্রস্তুতি প্রয়োজন। অভিনেতা হওয়ার মজাই হলো চ্যালেঞ্জ নিয়ে বিভিন্ন চরিত্রের বাস্তবতা উপভোগ করতে পারা।

সূত্র: আনন্দবাজার


প্রজন্মনিউজ২৪/এ কে

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ