তাকওয়াবান মানুষ জাতির কল্যাণ বয়ে আনে 

প্রকাশিত: ০৪ ডিসেম্বর, ২০২২ ১২:২৯:১১

তাকওয়াবান মানুষ জাতির কল্যাণ বয়ে আনে 

হাফিজ মাছুম আহমদ দুধরচকী:বাংলাদেশ আনজুমানে আল ইসলাহ'র যুগ্ম মহাসচিব মাওলানা আহমদ হাসান চৌধুরী ফুলতলী বলেন,তালামীযে ইসলামিয়ার কর্মীদের তাকওয়া অর্জনের মাধ্যমে যোগ্যতা অর্জন করতে হবে, তবেই সমাজ ও জাতিকে সঠিক পথে পরিচালিত করা সম্ভব। তালামীযের কর্মীদের আরো জ্ঞান পিপাসু হতে হবে, পাঠ্যপুস্তকের পাশাপাশি তাহযিব তামাদ্দুন সংক্রান্ত ধর্মীয় বই ও হাদীস অধ্যয়ন করতে হবে। নিজেদের উচ্চপর্যায়ে নিয়ে যাওয়ার জন্য বড় স্বপ্ন দেখতে হবে এবং এই স্বপ্ন বাস্তবায়নের জন্য নিরলস পরিশ্রম করে যেতে হবে। শুধু জাগতিক কল্যাণমুখী শিক্ষা পাঠ্যক্রম নির্ভর না হয়ে পরকালীন পাথেয় অর্জনের শিক্ষাও অর্জন করা অত্যাবশক। সর্বোপরি তালামীযের ইসলামিয়ার কর্মীদের তাকওয়ার গুণে গুণান্বিত একজন খোদাভীরু মানুষ হতে হবে। তাকওয়াবান মানুষ জাতির কল্যাণ বয়ে আনে। তালামীযে ইসলামিয়া মানুষকে খোদাভীরু হওয়ার পথ দেখায় এবং মানুষকে নবী রাসূল, সাহাবা, তাবেয়ী ও আউলিয়ায়ে কিরামের সাথে পরিচয় করিয়ে দেয়, যাতে করে মানুষ সঠিক পথে নিজেকে পরিচালিত করতে পারে।
 
গতকাল (০৩ ডিসেম্বর) শনিবার, বাদ যুহর গোলাপগঞ্জ উপজেলা অডিটোরিয়ামে বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়া গোলাপগঞ্জ উপজেলা উত্তর শাখা আয়োজিত কুইজ প্রতিযোগিতার পুরস্কার বিতরণী ও প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন। 

প্রধান বক্তার বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় সভাপতি সুলতান আহমদ। প্রধান বক্তার বক্তব্যে তিনি বলেন, তালামীযে ইসলামিয়া সর্বদা দ্বীন, দ্বীনি শিক্ষা ও দেশ রক্ষার আন্দোলনে সরব রয়েছে এবং থাকবে ইন শা আল্লাহ! আজ ধর্মশিক্ষা ব্যবস্থাকে সমূলে নষ্ট করার অপচেষ্টা চলছে। আনজুমানে আল ইসলাহ'র ডাকে দ্বীন রক্ষার আন্দোলনে তালামীযে ইসলামিয়ার লাখো লাখো কর্মী ভ্যানগার্ড হিসাবে নিজের জীবন বিলিয়ে দিতে প্রস্তুত রয়েছে। এদেশকে উন্নত করতে হলে, উন্নত শিক্ষার কোনো বিকল্প নেই। আর ধর্মশিক্ষাকে বাদ দিয়ে কোনো জাতি উন্নত শিক্ষা লাভ করতে পারে না। যারা দেশের শিক্ষা ব্যবস্থা ধ্বংস করতে চায় তাদেরকে চিহ্নিত করতে আইনের আওতায় আনার জন্য সরকারের প্রতি তিনি আহবান জানান। 

উপজেলা সভাপতি গুলজার আহমদ খান জামীর সভাপত্বিতে ও সাধারণ সম্পাদক মো. রেদওয়ান হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে উদ্বোধনী বক্তব্য রাখেন গোলাপগঞ্জ উপজেলা চেয়ারম্যান মঞ্জুর কাদির শাফী চৌধুরী এলিম। 

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ আনজুমানে আল ইসলাহ'র কেন্দ্রীয় সদস্য  মাওলানা রফিকুল ইসলাম খাঁন, সংগঠনের সাবেক কেন্দ্রীয় সহ- সভাপতি মাওলানা মুহাম্মদ মুহিবুর রহমান, সিলেট পূর্ব জেলা সভাপতি মো. ইসলাম উদ্দিন চৌধুরী, সিলেট মহানগরীর সহ-সভাপতি মারুফ আহমদ, সাধারণ সম্পাদক কাওছার হামিদ সাজু, সিলেট পূর্ব জেলার সাধারণ সম্পাদক মো. রুহুল হুদা চৌধুরী রাহেল ও ইতালী আল ইসলাহ'র কেন্দ্রীয় সাধারণ সম্পাদক হাফিজ শেখ মো. কামরুল রশিদ। 

অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিলেট মহানগর আল ইসলাহ'র প্রচার সম্পাদক মাওলানা হাফিজ সাদ উদ্দিন, সংগঠনের সিলেট পূর্ব জেলার সাবেক সাধারণ সম্পাদক মাওলানা আব্দুল বাসিত আল হাসান, গোলাপগঞ্জ উপজেলা ঈসালে সাওয়াব বাস্তবায়ন কমিটির সাধারণ সম্পাদক শাফিউল হক চৌধুরী শাফি, বরায়া উত্তর ভাগ আলিয়া মাদ্রাসার সাবেক অধ্যক্ষ মাওলানা আব্দুস সবুর, হযরত শাহজালাল রহ. দাখিল মাদ্রাসার সুপার মাওলানা মাহফুজর রহমান। 

এছাড়াও অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের সিলেট পূর্ব জেলা'র সহ-সাধারণ সম্পাদক মুহা. জিল্লুর রহমান, সহ-সাংগঠনিক সম্পাদক লাবিবুর রহমান লাভলু, প্রচার সম্পাদক সুমন আহমদ, সহ-অফিস সম্পাদক ফয়জুল ইসলাম, আবুল কালাম, মো. হামিদুজ্জামান, সহ-প্রশিক্ষণ সম্পাদক মুহাম্মদ জায়দুর রহমান, সদস্য ময়নুল ইসলাম, ইমাম হোসেন পাবেল, গোলাপগঞ্জ উপজেলা দক্ষিণ শাখা সভাপতি জসিম আহমদ। 

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন শাখা সহ-সভাপতি শাহবাজ আহমদ সূচন, নজির আহমদ, জাহিদুর রহমান, সাবেক সাধারণ সম্পাদক হাবিবুর রহমান জাহরান, গোলাপগঞ্জ উপজেলা দক্ষিণের সাধারণ সম্পাদক মো. আবু তায়্যিব রুবেল, শাখা সহ-সাধারণ সম্পাদক জসিম আহমদ, কাওসার আহমদ, সাংগঠনিক সম্পাদক এহিয়া খান বাদশা, গোলাপগঞ্জ পৌর শাখার সাংগঠনিক সম্পাদক মো. নুরুল ইসলাম ওয়াফি, শাখা প্রচার সম্পাদক মো. তানভীর আহমদ, অর্থ সম্পাদক শিপু আহমদ, উপজেলা দক্ষিণের অর্থ সম্পাদক গোলাম কিবরিয়া, শাখার সহ-অফিস সম্পাদক আব্দুল আহাদ, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মো. ফখরুল ইসলাম, সহ-তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মাশহুদ আহমদ চৌধুরী, সদস্য আনোয়ার হোসাইন, বাঘা ইউনিয়ন সভাপতি হাসান আহমদ, ফুলবাড়ী ইউনিয়ন শাখা সভাপতি মাছুম আহমদ, লক্ষীপাশা ইউনিয়ন শাখা সভাপতি তাজুল ইসলাম, লক্ষণাবন্দ ইউনিয়ন শাখা সভাপতি বিলাল আহমদ রাহাত, লক্ষণাবন্দ হাফিজিয়া ফুরক্বানিয়া মাদরাসা সভাপতি রায়হানুল ইসলাম শিকদার প্রমুখ।


প্রজম্মনিউজ২৪/রাজু

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ