ঠাকুরগাঁওয়ে এক কিশোর এঁকেছেন প্রিয় তারকা লিওনেল মেসিকে

প্রকাশিত: ০৩ ডিসেম্বর, ২০২২ ১১:৪৬:৫৯ || পরিবর্তিত: ০৩ ডিসেম্বর, ২০২২ ১১:৪৬:৫৯

ঠাকুরগাঁওয়ে এক কিশোর এঁকেছেন প্রিয় তারকা লিওনেল মেসিকে

মোঃ নাজমুল ইসলাম,ঠাকুরগাঁও প্রতিনিধিঃ লিওনেল মেসি আজ নিছকই খেলোয়াড় নন। ফুটবলটাকে একপ্রকার শিল্পের পর্যায়ে নিয়ে গিয়েছেন। আর্জেন্তাইন রাজপুত্র ওয়ান্ডার কিডের ফুটবল দেখলে মনে হয় লিওনাল মেসি যেন ছবি আঁকছেন ‌সবুজ ক্যানভাসে। ফুটবলের সঙ্গে কথা বলতে পারেন। আর মেসিকে ভালবেসেই এক তরুণ সন্তান নিজের স্পিড ড্রয়িং স্কিলকে তুলে ধরছেন সামাজিক যোগাযোগমাধ্যমে। তাঁর স্কেচে সাদা কাগজে প্রাণ পাচ্ছে এলএম টেন এবং এনজে টেন।

ঠাকুরগাঁও সদর উপজেলার কলেজপাড়া গ্রামের সুলতানুল আরেফিন আকাশ। জৈনিক মোঃ রফিকুল ইসলাম, এবং মোছাঃ আসমা খাতুনের একমাত্র সন্তান। ঠাকুরগাও সরকারি বালক উচ্চ বিদ্যালয় থেকে এবার এসএসসি পরীক্ষায় গোল্ডেন পেয়ে উত্তীর্ণ স্টুডেন্ট।

অনেকেরই হয়ত পরিচয় নেই সুলতানুল আরেফিন আকাশের সাথে। কিন্তু আগামী দিনে স্পিড ড্রয়িং স্কিলে স্টার হয়ে ওঠার যাবতীয় সম্ভাবনা রয়েছে বছর আঠারোর এই যুবকের মধ্যে। প্রথমে ছবি এঁকে নিজের ফেসবুক প্রোফাইলে পোস্ট করেন সুলতানুল আরেফিন আকাশ। স্কেচে প্রথম পেনসিলের টান থেকে ফাইনাল টাচ, সবটাই দারুণ দক্ষতায় মেসির খেলার ক্লিপিং-এর সঙ্গে মিশিয়ে দিচ্ছেন।

সুলতানুল আরেফিন আকাশের কাজ অনেকেরই বেশ ভাল লাগতে শুরু করেছে। তিনি বলছেন, আমি কারো কাছে আঁকা শিখিনি। নবম শ্রেণিতে লকডাউন থাকাকালীন আমি বিভিন্ন মুভি বিশেষ করে সুপারহিরো (মার্ভেল, ডিসি) গোত্রের ছবি দেখা শুরু করি। ওখান থেকেই অনুপ্রাণিত হয়ে একটা প্রিয় চরিত্র ক্যাপ্টেন আমেরিকা আঁকি একটা ইউটিউব চ্যানেলে দেখে। যেটা মোটামুটি ভালো হয়। এরপর উৎসাহ পেয়ে আয়রন ম্যান কেও আকে ফেলি যেটা আরো ভালো হয়। তারপর থেকেই আমার আকার যাত্রা শুরু মূলত। টূকটাক আঁকি। যাদের ভালো লাগে তাদের ছবি আঁকি। আকার ক্ষেত্রে আমি য প্রক্রিয়াটী ব্যাবহার করি সেটা কে GRID METHOD বলে। তো এভাবেই আকতে থাকি। বাসা থেকে, আমার বন্ধু-বান্ধব থেকে উৎসাহ পাই আরো। আঁকা শুধু আমার শখ, যাদের ভালো লাগে তাদের-ই আঁকি। অনেকে পে করতে চায় তখন আর আকতে ইচ্ছা করেনা। কারণ এটা শুধুই আমার শখ। আর তুলি দিয়ে দেয়ালে আঁকা এইবার-ই প্রথম। আম্মুর উৎসাহেই করি। 

তিনি আরও বলেন, পেন্সিলে ছবি আঁকা মূলত আমি শখ হিসাবেই রাখতে চাই। পড়াশুনায় মনোযোগটা রাখতে চাই। আঁকাআঁকি কে পেশা হিসাবে গ্রহণ না করে শুধু শখ হিসাবেই রাখতে চাই। আমি ২০১৪ বিশ্বকাপ থেকেই আর্জেন্টিনা বা মূলত মেসি কে খুব বেশি পছন্দ করি। সবসময়ই চাই বিশ্বকাপ টা আর্জেন্টিনার হোক। সেখান থেকে তাকে আঁকি লিওনেল মেসিকে আঁকি।

২০১৪-১৫ থেকেই মেসিকে ভালবাসেন সুলতানুল আরেফিন আকাশ আইসল্যান্ডের বিরুদ্ধে মেসির পেনাল্টি মিস নিয়ে যখন সারা পৃথিবী তোলপাড়, তখন জ্বলে উঠল সুলতানুল আরেফিন আকাশের তুলি। ফের মেসির একটা স্কেচ পোস্ট করে তিনি বার্তা দিলেন, “লিওনেল মেসি উইল রাইজ এগেইন।” মেসির পেনাল্টির প্রসঙ্গে সুলতানুল আরেফিন আকাশল বললেন, “এরকম তো হতেই পারে। কিন্তু মেসিই বিশ্বকাপের দাবিদার।”

সুলতানুল আরেফিন আকাশে ছবি দেখলে বিশ্বাস হয় না যে তিনি কখনো ছবি আঁকা শেখেননি। অবাক হতে হয় যখন তিনি বলেন, “নবম শ্রেণী থেকেই আঁকছি। কিন্তু কখনো শিখিনি। তবে ছবি আঁকার শখ ছিলো সেখান থেকেই আঁকা শুরু করি সকলের উৎসাহ দেখেই ভালোলাগাটা জন্মায়।”


প্রজন্মনিউজ২৪/রাজু

এ সম্পর্কিত খবর

দেশটা এখন আওয়ামী মগের মুল্লুকে পরিণত হয়েছে : মির্জা ফখরুল

ভোট দিতে গিয়ে শুনলেন তিনি মারা গেছেন, নিরাশ হয়েই ফিরলেন বৃদ্ধা

ইরানে হামলার পর নাগরিকদের ইসরায়েল ছাড়তে বলল অস্ট্রেলিয়া

খিলগাঁওয়ে পরিত্যক্ত ঘরে যুবকের ঝুলন্ত মরদেহ, পুলিশের ধারণা হত্যা

ছাত্রলীগ নেতার পর একই নারীর সঙ্গে ইউপি চেয়ারম্যানের ভিডিও ভাইরাল

কণ্ঠের সুরক্ষায় ঝাল-তৈলাক্ত খাবার পরিহারের পরামর্শ

৩টি ড্রোন ধ্বংস করল ইরান, নিরাপদে আছে ইসফাহানের পারমাণবিক স্থাপনা

ফরিদপুরে মন্দিরে আগুন, এলাকাবাসীর পিটুনিতে নিহত ২

ঈদের আমেজ কাটেনি বাজারে, ফাঁকা ঢাকাতেও দাপট গরু-খাসির

ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে এক ব্যক্তিকে গলা কেটে হত্যা

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ