ক্লাস পার্টি বন্ধের দাবি অভিভাবকদের 

প্রকাশিত: ০৩ ডিসেম্বর, ২০২২ ১১:২৯:০৯ || পরিবর্তিত: ০৩ ডিসেম্বর, ২০২২ ১১:২৯:০৯

ক্লাস পার্টি বন্ধের দাবি অভিভাবকদের 

জিহাদ, লক্ষ্মীপুর প্রতিনিধিঃ লক্ষ্মীপুর জেলাজুড়ে স্কুলে স্কুলে চলছে ক্লাস পার্টি,দ্রব্য মূল্যের উর্ধ্বমুখীতে সন্তানের আবদার মিটাতে ত্যাক্ত-বিরক্ত অভিভাবকরা। লক্ষ্মীপুর জেলা জুড়ে প্রাথমিক ও হাইস্কুলেে র‍্যাগ ডে'র মতো না হলেও প্রাথমিকের গন্ডি শেষ হতে না হতেই শুরু হয়েছে পশ্চিমা সংস্কৃতির আদলে গড়ে উঠা 'ক্লাস পার্টি ।

প্রাথমিক ও মাধ্যমিকের কোমলমতি শিক্ষার্থীদের স্কুল শেষের দিন এই ক্লাস পার্টিতে জোর করার অভিযোগ উঠেছে অনেক শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকদের বিরুদ্ধে।

সরেজমিন যেয়ে দেখা যায়, লক্ষ্মীপুর জেলার রায়পুর, রামগঞ্জ, সদর, কমলনগরের বিভিন্ন এলাকায় প্রাইমারি স্কুলে বৃহস্পতিবার ক্লাস পার্টির আয়োজন করা হয়। সেখানে শিক্ষার্থীদের সাথে আলাপ করে জানা যায়, স্কুল শিক্ষকরা তাদেরকে বাসা থেকে খাবার রান্না করা, চাঁদা তুলে কেক কাটার প্রোগ্রাম আয়োজনের এক প্রকার বাধ্য করেন।

নাম প্রকাশে অনিচ্ছুক একজন শিক্ষার্থী বলেন, আমার বাবা একটা ছোট চাকুরী করেন। আমি বাবাকে বললে রাজী হয়েছে। কিন্তু তবুও সংসার চালাতে কষ্ট হয়। অন্য সহপাঠীদের ও শিক্ষকদের কাছে যেন লজ্জা না পাই তাই হাসিমুখে দিয়ে দেয়। 

রায়পুর স্টেশন মডেল প্রাইমারি স্কুলের প্রধান শিক্ষক আনোয়ার হোসেন বলেন, আমরা স্কুল থেকে কোন শিক্ষার্থীকে চাপ দেইনি। যদি কেউ চাপ দিয়ে করায় তাহলে সেটা অন্যায়। শিক্ষা অফিস থেকে কেউ আমাদের নির্দেশনাও দেয়নি। 

রায়পুর এলএম পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহাবুবুর রহমান বলেন, আমাদের স্কুলে আমরা এসব অসংস্কৃতির বিরুদ্ধে খুবই কঠোর, গত সপ্তাহে শিক্ষার্থীরা ক্লাস পার্টির আয়োজন করেছিল। আমরা জানা মাত্রই কঠোর হস্তে সব আয়োজন বাতিল করে দিয়েছি।

রায়পুর জনকল্যাণ বহুমুখী উচ্চ বিদ্যালয়ের শিক্ষক শাহাদাৎ হোসেন শিমুল বলেন, শিক্ষার ১২ টা বেজে গেছে এসব কারনে। এসব বন্ধ করবে যারা তারা আছে নিজেদের ধান্দায়। শিক্ষকরা এখন সব চেয়ে নিরীহ প্রাণী তাই তাদের এসব সহ্য করে যেতে হচ্ছে।


প্রজন্মনিউজ২৪/এ আর 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ