ইন্টারন্যাশনাল সাস্টেইনিবিলিটি মার্কেটিং কম্পিটিশনের মুকুট হাবিবের

প্রকাশিত: ০১ ডিসেম্বর, ২০২২ ০৬:৩২:২৮

ইন্টারন্যাশনাল সাস্টেইনিবিলিটি মার্কেটিং কম্পিটিশনের মুকুট হাবিবের

মু গোলাম কবীর হিমুল, বুটেক্স প্রতিনিধিঃ বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের (বুটেক্স) ৪র্থ বর্ষের শিক্ষার্থী হাবিবুর রহমান অনিক ইন্টারন্যাশনাল সাস্টেইনিবিলিটি মার্কেটিং কম্পিটিশনে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে। 

কানাডায় অনুষ্ঠিত হওয়া এই প্রতিযোগিতায়, সারাবিশ্বের প্রায় ৭০টি বিশ্ববিদ্যালয়ের ৪০০ জনেরও বেশি প্রতিযোগীকে পেছনে ফেলে প্রথম স্থান দখল করেছে চতুর্থ বর্ষের এই শিক্ষার্থী। 

এ বিষয়ে জানতে চাইলে চ্যাম্পিয়ন হাবিব জানান, ‘তৃতীয় বিশ্বের একটি দেশের অধিবাসী হয়ে আমরা খুব কাছে থেকে পর্যবেক্ষণ করছি যে, টেক্সটাইল শিল্প থেকে নির্গত ক্ষতিকর উপাদানগুলো ঠিক কিভাবে বাতাস, পানি কিংবা নদীনালাতে মিশে যাচ্ছে এবং আমাদের ক্ষতি করে চলছে। আর এই অবস্থা থেকে পরিত্রাণ পেতে আমাদেরকেই এগিয়ে আসতে হবে। 

বুঝতে হবে, এই পৃথিবীটা আমাদেরই।আমাদের এই পৃথিবী ঠিক আমাদের শরীরের মতোই।যখন আমরা নিজেদের শরীরের ক্ষেত্রে সামান্যতম অসুস্থতার কথাও চিন্তা করতে পারি না, আবার ঠিক সেই আমরাই প্রতিনিয়ত এ পরিবেশকে দূষিত করে চলছি।আমাদেরকে সচেতন হতে হবে এবং নতুন পথ দেখতে হবে

ঠিক এভাবেই সে তার চিন্তাকে উপস্থাপন করে।ফাইনালের শেষ ছয় জনের মধ্যে হাবিব একাই গোটা দক্ষিণ এশিয়ার প্রতিনিধিত্ব করে, তার বিরুদ্ধে লড়ে কানাডার ম্যাকগিল বিশ্ববিদ্যালয় এবং ওয়েস্টার্ন বিশ্ববিদ্যালয়ের দুই টিম।এছাড়াও বাকি দলগুলো ইরান এবং আফ্রিকা থেকে।

উল্লেখ্য, হাবিব সবগুলো দলকে হারিয়ে জয় করে মুকুট।এছাড়াও এই বছরেই এপ্রিলে কানাডায় অনুষ্ঠিত একটি আন্তর্জাতিক বিতর্ক প্রতিযোগিতার রানার্সআপ এবং ফিলিপাইনে অনুষ্ঠিত আরো একটি বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয় তিনি।


প্রজন্মনিউজ২৪/এ আর 

এ সম্পর্কিত খবর

৩২ তম এশিয়া প্যাসিফিক ও ১১ তম জাতীয় স্কাউট জাম্বুরীতে  পবিপ্রবি রোভারের অংশগ্রহণ 

তত্বাবধায়ক সরকারের ক্রীড়া মন্ত্রী হলেন ওয়াহাব রিয়াজ

রোহিঙ্গাদের মাধ্যমে আন্তর্জাতিক সন্ত্রাসীরা অনুপ্রবেশ করতে পারে : স্বরাষ্ট্রমন্ত্রী

বাংলা একাডেমী সাহিত্য পুরস্কার পেলেন রাবির দুই অধ্যাপক

কুরআন পোড়ানোর স্থানেই কুরআনের সম্মানে কর্মসূচি তুর্কি মুসলিমদের 

বৃহস্পতিবার পাতাল রেল নির্মাণ কাজের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

বিটিভি ঢাকা কেন্দ্রের নতুন মহাব্যবস্থাপক  মাহফুজা আক্তার

 হঠাৎ মার্কিন গলায় কোমল সুর কেন

নিরাপত্তা চেয়ে প্রক্টরের কাছে রাবি শিক্ষার্থীর আবেদন

র‌্যাবের সাম্প্রতিক পারফরম্যান্সে সন্তুষ্ট যুক্তরাষ্ট্র: মোমেন

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ