ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজে অনিশ্চিত তামিম

প্রকাশিত: ০১ ডিসেম্বর, ২০২২ ০৬:১৪:৪৭

ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজে অনিশ্চিত তামিম

ফুটবল বিশ্বকাপের ডামাডোলের মধ্যেই ক্রিকেটের উত্তাপ। তিনটি ওয়ানডে ও দুটি টেস্ট খেলতে বাংলাদেশ সফরে আসছে ভারত। তবে এরই মধ্যে টিম টাইগার্স শিবিরে একের পর এক দুঃসংবাদ। প্রথম ওয়ানডে থেকে ছিটকে গেছেন পেসার তাসকিন আহমেদ। এবার ইনজুরিতে পড়লেন ওয়ানডে অধিনায়ক তামিম ইকবালও।

ভারতের বিপক্ষে সিরিজ সামনে রেখে বুধবার  (৩০ নভেম্বর) দুদলে ভাগ হয়ে একটা প্রস্তুতি ম্যাচ খেলেছে টাইগার ক্রিকেটাররা। আগে ব্যাট করে তামিমের সেঞ্চুরিতে ভর করে নির্ধারিত ৪০ ওভারে ৮ উইকেটে ২৭১ রান করে জাতীয় দল। ৯৫ বলে ১১ চার ও ৩ ছক্কায় ১০১ রানের ইনিংস খেলেন তামিম। জবাবে সবুজ দল নির্ধারিত ৪০ ওভারে ৮ উইকেট হারিয়ে করেছে ২৩১ রান।

তবে প্রস্তুতি ম্যাচ চলাকালে কুঁচকিতে চোট পান তামিম। তাতে দুই সপ্তাহ তাকে মাঠের বাইরে থাকতে হতে পারে বলে শোনা যাচ্ছে। চোটের অবস্থা বুঝতে তামিমের হাঁটুর স্ক্যান করানো হবে। এখন অপেক্ষা শুধু স্ক্যান রিপোর্টের।

এদিকে, ইনজুরির সঙ্গে যেন লুকোচুরি খেলছেন তাসকিন আহমেদ। ভারতের বিপক্ষে গুরুত্বপূর্ণ সিরিজের আগে ফের ইনজুরিতে পড়েছেন বাংলাদেশের এই পেসার। পিঠের চোটের কারণে খেলতে পারবেন না ভারতের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচটি। এমনকী ছিটকে যেতে পারেন গোটা সিরিজ থেকেই।

পিঠের ব্যথার সঙ্গে অনেক দিন থেকেই লড়ছেন তাসকিন। ৫০ ওভারের ফরম্যাটে হওয়া বিসিএলে শুধু প্রথম রাউন্ডে খেলেছেন বাংলাদেশ জাতীয় দলের গুরুত্বপূর্ণ এই সদস্য। এরপর কিছুদিন থেকেই আছেন বিশ্রামে। মাঝে শেরেবাংলা স্টেডিয়ামে বোলিং করেন তিনি। 

এদিকে, বৃহস্পতিবার (১ ডিসেম্বর) সন্ধ্যা ৬টা ৪০ মিনিটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছানোর কথা রয়েছে ভারতীয় ক্রিকেট দলের। সফরকারীরা অনুশীলন শুরু করবে ২ ডিসেম্বর।

৪ ডিসেম্বর মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে প্রথম ওয়ানডে মাঠে গড়াবে। ৭ ডিসেম্বর হবে দ্বিতীয় ওয়ানডে। আর ১০ নভেম্বর তৃতীয় ও শেষ ওয়ানডে হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে।

ভারতের বিপক্ষে বাংলাদেশের ওয়ানডে দল
তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, এনামুল হক, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, আফিফ হোসেন, ইয়াসির আলী, মেহেদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ, এবাদত হোসেন, নাসুম আহমেদ, মাহমুদউল্লাহ, নাজমুল হোসেন, নুরুল হাসান।


প্রজন্মনিউজ২৪/এ কে
 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ