কবি সুকান্ত ফাউন্ডেশন গঠন বিষয়ে আলোচনা সভা

প্রকাশিত: ০১ ডিসেম্বর, ২০২২ ০২:৫৬:০২

কবি সুকান্ত ফাউন্ডেশন গঠন বিষয়ে আলোচনা সভা

কোটালীপাড়া(গোপালগঞ্জ)প্রতিনিধিঃগোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলায় কবি সুকান্ত ফাউন্ডেশন গঠন বিষয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। 

গত বুধবার সন্ধ্যায় কোটালীপাড়া উপজেলা পরিষদ হলরুমে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার ফেরদৌস ওয়াহিদের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক শাহিদা সুলতানা। 

আলোচনা সভায় উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আয়নাল হোসেন শেখ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুল খালেক হাওলাদার, উপজেলা কৃষি অফিসার নিটুল রায়, প্যানেল মেয়র মিজানুর রহমান মিঠু, ইউপি চেয়ারম্যান আমিনুজ্জামান খান মিলন, ভীম চন্দ্র বাগচী, সমর চাঁদ মৃধা খোকন, তুষার মধু, সাংবাদিক রতন সেন কংকন বক্তব্য রাখেন। 

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আয়নাল হোসেন শেখ বলেন, জেলা প্রশাসককে সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসারকে সাধারণ সম্পাদক করে কবি সুকান্ত ফাউন্ডেশন গঠন করা হবে বলে আলোচনা সভায় সিদ্ধান্ত গৃহিত হয়েছে। মেলাসহ কবি সুকান্তের উপরে সকল কর্মকান্ড এই ফাউন্ডেশনের অধিনে পরিচালিত হবে। 

উপজেলা নির্বাহী অফিসার ফেরদৌস ওয়াহিদ বলেন, কবি সুকান্ত ভট্টাচার্যের আদর্শকে বর্তমান যুব সমাজের মাঝে ছড়িয়ে দিতে আমরা নানা ধরনের উদ্যোগ গ্রহণ করেছি। এরই অংশ হিসেবে আমরা কবি সুকান্ত ফাউন্ডেশন গঠন করতে যাচ্ছি। আমরা এই ফাউন্ডেশন গঠন করে বাঙ্গালী জাতির কাছে কবিকে তুলে ধরতে আরো নানা মূখী উদ্যোগ গ্রহণ করবো।

উল্লেখ্য: ১৯২৬ সালের ১৫ আগষ্ট কবি সুকান্ত ভট্রাচার্য্য কলিকাতার কালীঘাটের মহিমা হালদার স্ট্রিটে মামা বাড়ীতে জন্ম

গ্রহণ করেন। তার বাবার নাম নিবারন ভট্রাচার্য্য। মাতা সুনীতি দেবী। ১৯৪৭ সালের ১৩ মে মাত্র ২১ বছর বয়সে মৃত্যু বরণ করেন। ছাড়পত্র, ঘুম নেই, পূর্বাভাস, অভিযান, হরতাল- তার উল্লেখ যোগ্য কাব্যগ্রন্থ। কবির প্রতিটি কবিতায় অনাচার ও বৈষম্যের বিরুদ্ধে প্রতিবাদ ধ্বনিত হয়েছে।



প্রজন্মনিউজ২৪/রাজু

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ