ছাত্রদের অধিকার আদায়ে দাবিতে যশোরে ছাত্র শিবিরের বিক্ষোভ

প্রকাশিত: ২৯ নভেম্বর, ২০২২ ০২:৩৫:৪৪ || পরিবর্তিত: ২৯ নভেম্বর, ২০২২ ০২:৩৫:৪৪

ছাত্রদের অধিকার আদায়ে দাবিতে যশোরে ছাত্র শিবিরের বিক্ষোভ

রাসেল কবির ,যশোর প্রতিনিধি: দ্রব্যমূল্যের উর্ধ্বগতি, শিক্ষা উপকরণ দাম বৃদ্ধির, প্রতিবাদে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির সারাদেশে শান্তিপূর্ণ প্রতিবাদ ও বিক্ষোভ মিছিল করেছে আজ ।

শিবিরের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে যশোরে ও ছাত্রশিবির বিক্ষোভ মিছিল পালন করেন । আজ মঙ্গলবার (২৯/১১/২২)  বেলা ৯ টার সময় ,যশোর সদর উপজেলার , রাজার-হাট পূর্ব দিক থেকে রাজার-হাট তৈল পাম্প সামনে ,বিক্ষোভ সমাবেশ শেষে ,সরকারের সমালোচনা ও শিক্ষা উপকরণ দাম বৃদ্ধির, দ্রব্য মূল্যের দাম বৃদ্ধি সহ শিক্ষার সুষ্ঠু পরিবেশ নস্যাৎ করেছে বলে শিবির নেতারা বক্তব্যে তুলে ধরেন । 

এ সময় বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন, ছাত্রশিবিরের কেন্দ্রীয় পাঠাগার সম্পাদক -হাফেজ শাহাবুদ্দিন সরকার আরো বক্তব্য রাখেন যশোর শহর সভাপতি এইচ এম শামিম হুসাইন । বিক্ষোভে উপস্থিত ছিলেন - যশোর জেলা পূর্ব সভাপতি - আশিকুর ইসলাম,যশোর জেলা পশ্চিম সভাপতি - তরিকুল ইসলাম এ ছাড়াও হাজারো সাধারণ শিক্ষার্থীদের স্বতঃস্তভাবে এই বিক্ষোভ মিছিল অংশগ্রহণ করেন ।

এক সাক্ষাৎকারে শিবির নেতা আম্মার হুসেইন বলেন,১৯৭৭ সালে ৬ই ফেব্রুয়ারি ছাত্রশিবির প্রতিষ্ঠার পর থেকেই তারা ছাত্রদের অধিকার আদায়ে দাবিবে কাজ করে যাচ্ছে।বিভিন্ন সময়ে নানা কারণে ছাত্রশিবির প্রশ্নবৃদ্ধ থাকলেও সময়ের সাথে ক্যালকুলেশন করে ছাত্র জনতার মাঝে কাজ করছেন বলে জানিয়েছেন ।ছাত্রদের দাবি না মানা হলে আগামীতে আরো কঠোর কর্মসূচি দিবেন ,বলে জানিয়েছেন তিনি।


প্রজন্মনিউজ২৪/সাঈদ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ