কিশোরগঞ্জে ধূমকেতুর সাংস্কৃতিক কর্মশালা

প্রকাশিত: ২৮ নভেম্বর, ২০২২ ১০:৫৫:১৬ || পরিবর্তিত: ২৮ নভেম্বর, ২০২২ ১০:৫৫:১৬

কিশোরগঞ্জে ধূমকেতুর সাংস্কৃতিক কর্মশালা

কিশোরগঞ্জে ধূমকেতু সাহিত্য সংস্কৃতি পরিষদ কর্তৃক  ছোট বড় বিভিন্ন পর্যায়ের শিল্পীবৃন্দদের নিয়ে সাংস্কৃতিক কর্মশালার আয়োজন করা হয়।

❝ধূসর মরুতে কেতন তুলে গাই বিজয়ের গান, মোদের ছোয়ায় জ্বীর্কিণ শাখায় ফিরে আসুক প্রাণ❞।  এএ স্ৱোগান কে সামনে রেখে প্রায় দুই যুগ ধরে সুসথ সংস্কৃতিতে অগ্রনী ভুমিকা পালন করে আসছে। এবং প্রতি বছর বিভিন্ন প্রশিক্ষণের মাধ্যমে জাতীয় মানের শিল্পীও  তৈরি করছে। তারই ধারাবাহিকতায় সংগঠটি তাদের শিল্পীবৃন্দদের নিয়ে ২৬ নভেম্বর'২২ একটি সাংস্কৃতিক কর্মশালার আয়োজন করে। এসময় প্রশিক্ষক মন্ডলি   ক্বেরাত,আবৃত্তি, উচ্চারণ, ছন্দ-মাত্রা এবং সঙ্গীত ইত্যাদি বিষয়ের উপর প্রশিক্ষণ প্রদান করেন। 

উক্ত কর্মশালায় সভাপতিত্ব করেন ক্বারী মাও. ইদ্রীস আলি, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সমন্বিত সাংস্কৃতিক সংসদ (সসাস)-এর নির্বাহী পরিচালক   আব্দুল্লাহ আল নোমান, বিশেষ অতিথি হিসেবে ছিলেন
সাংস্কৃতিক সংসদ (সসাস)-এর অর্থ সম্পাদক তাওহিদুজ্জামান,  সাংবাদিক ও লেখক শামসুল আলম সেলিম, কবি  ও গবেষক জহির সাদাত, ক্বারী দেলোয়ার হোসেন মুরাদ এবং  ধূমকেতুর বিভিন্ন পর্যায়ের দায়ীত্বশীলবৃন্দ। 

প্রোগ্রামে উপস্থিত অতিথি বৃন্দ অভিভাবকদের উদ্দেশ্যে তাদের সন্তানদের সৃজনশীল মানসিকতায় গড়ে তুলতে  নিয়মিত সংস্কৃতি চর্চা করার  আহ্বান জানান,শিশুদের যে কোনো কাজ ধমকের পরিবর্তে কোমল হৃদয় দিয়ে করানোর ব্যাপারে উৎসাহ প্রদান করেন। এবং আরো বলেন নৈতিকতা সম্পন্ন সমাজ গড়তে সুস্থ সংস্কৃতি চর্চার বিকল্প নেই।


প্রজন্মনিউজ২৪/এ কে

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ