গাউসে পাকের শিক্ষা ফাতেহা-ই ইয়াজদাহুম মাহফিলে বক্তারা

প্রকাশিত: ২৬ নভেম্বর, ২০২২ ০৬:৩২:৪০ || পরিবর্তিত: ২৬ নভেম্বর, ২০২২ ০৬:৩২:৪০

গাউসে পাকের শিক্ষা ফাতেহা-ই ইয়াজদাহুম মাহফিলে বক্তারা

ধর্ম ডেস্ক: গাউসিয়া কমিটি বাংলাদেশ শীতলঝর্ণা আবাসিক ইউনিট এর ব্যবস্থাপনায় আজ জুমাবার ২৫-১১-২০২২ ইং শীতলঝর্ণাস্থ ইমাম বুখারী রহঃ জামে মসজিদে পীরানে পীর দস্তগীর মাহবুবে সোবহানী,হযরত শায়খ সুলতান মীর মহিউদ্দিদ সৈয়্যদ আব্দুল কাদের জিলানী (রাঃ) ফাতেহা- ই ইয়াজদাহুম উদযাপন উপলক্ষে আজিমুশ্শান মিলাদ ও দাওয়াতে খায়ের মাহফিল সম্পন্ন হয়েছে।

এই উপলক্ষে বাদে মাগরিব হতে খতমে গাউসিয়া শরীফ, বাদ এশা গাউসে পাকের জীবনীর ওপর বয়ান-তকরির, মিলাদ-কিয়াম, তাবরুক বিতরণ ও দোয়া মুনাজাত অনুষ্টিত হয়।

মাহফিলে নাতে রাসূল পরিবেশনন করেন শায়ের মাওলানা আব্দুর রহমান কাদেরী, খতমে গাউসিয়া শরিফ পরিচালনা করেন মাওলানা আবু সুফিয়ান কাদেরী। তকরির পেশ করেন ফকিরচিল্লাহ জামে মসজিদের খতিব মাওলানা সৈয়দ মুনির উদ্দিন আলকাদেরী।
বক্তারা বলেন- গাউসে পাকের শিক্ষা পাঁচ ওয়াক্ত নামায যথাসময়ে আদায় করা। সৎ পথে চলা ও সুন্দর আদর্শ ধারণ করে চরিত্র সুন্দর করা এবং ধর্মীয় অনুশাসন মেনে চলা।

এখানে উপস্থিত ছিলেন গাউসিয়া কমিটি শীতলঝর্ণা ইউনিট এর সহ-সভাপতি জনাব সেলিম, সভাপতি মোহাম্মদ শাহ মুহাম্মদ এরফান , সেক্রেটারি মাওলানা মুহাম্মদ বোরহান উদ্দিন , সাংগঠনিক সম্পাদক সৈয়্যদ গোলাম মোস্তফা , অর্থ সম্পাদক মুহাম্মদ ওয়াসিম নুর, মাওলানা মাসউদুল করিম- দাওয়াতে খায়র সম্পাদক, দপ্তর সম্পাদক খান বাহাদুর বাবলু, সহ-প্রচার ও প্রকাশনা সম্পাদক মাওলানা ইমতিয়াজ চৌধুরী, দপ্তর সম্পাদক হাফেয ইকবাল হোসাইন রবি, জাকির ও ইমরান প্রমুখ ।

মিলাদ-কিয়াম দোয়া -মুনাজাত শেষে মুসল্লীগণ তাবারুক গ্রহন করেন এবং পরিশেষে প্রিয় মাতৃভূমি বাংলাদেশসহ বিশ্ববাসীর কল্যাণ ও মুক্তি কামনায় দোয়া-মুনাজাত পরিচালনা করেন
জামেয়া আহমদিয়া সুন্নিয়া কামিল মাদরাসার সিনিয়র আরবী প্রভাষক, হযরত আল্লামা হাফেয সৈয়্যদ আজিজুর রহমান আল-কাদেরী (মু,জি,আ)।


প্রজন্মনিউজ২৪/সাঈদ
 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ