কুমিল্লায় দুই দিন আগেই সমাবেশে আসতে শুরু করেছে বিএনপির নেতৃবৃন্দ

প্রকাশিত: ২৫ নভেম্বর, ২০২২ ১২:২৬:২০ || পরিবর্তিত: ২৫ নভেম্বর, ২০২২ ১২:২৬:২০

কুমিল্লায় দুই দিন আগেই সমাবেশে আসতে শুরু করেছে বিএনপির নেতৃবৃন্দ

কুমিল্লা প্রতিনিধিঃ আগামীকাল  কুমিল্লা টাউন হল মাঠে বিএনপির  আসন্ন বিভাগীয় সমাবেশে দুই দিন আগেই  বিএনপির নেতা-কর্মী ও সমর্থকদের মাঝে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা লক্ষ্য করা গেছে। পোস্টার-ব্যানার-ফেস্টুনে বিলবোর্ডে ছেয়ে গেছে পুরো নগরী। শেষ মুহূর্তে এসেও চলছে ব্যাপক প্রচারণা।

গণসমাবেশের দু’দিন আগে গতকাল বৃহস্পতিবার দুপুর থেকেই সমাবেশস্থল কুমিল্লা টাউন হল মাঠে বিভিন্ন স্থান থেকে নেতা-কর্মীরা এসে জড়ো হতে থাকেন। সময় গড়ানোর সাথে সাথে নেতা-কর্মীদের উপস্থিতিও বাড়তে থাকে। নেতৃবৃন্দ আশা করছেন অন্য গণ সমাবেশের চেয়ে কুমিল্লার গণসমাবেশ হবে সবচেয়ে বড়।

১০টি শর্তে স্থানীয় প্রশাসনের কাছ থেকে কুমিল্লায় গণসমাবেশের অনুমতি পেয়েছে বিএনপি। কিন্তু এর মধ্যে গত রাত থেকে অনেকেই পাটি-পলিথিন বিছিয়ে সেখানে বসে পড়েছেন রাত কাটানোর জন্য। অন্যান্য নেতা-কর্মীদের পাশাপাশি মহিলা দলের নেত্রীরাও টাউন হল মাঠে অবস্থান নিচ্ছেন। তারা বলছেন, কোনোরকম প্রতিবন্ধকতা তৈরির আগেই সমাবেশস্থলে চলে এসেছেন, গণসমাবেশ শেষ হওয়ার আগ পর্যন্ত তারা কুমিল্লাতেই অবস্থান নিবেন।

বিএনপির কুমিল্লা বিভাগীয় গণসমাবেশকে সামনে রেখে গত মঙ্গলবার থেকেই কুমিল্লায় অবস্থান নিয়েছেন বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান বরকত উল্লা বুলুসহ বেশ কয়েকজন কেন্দ্রীয় নেতা। স্থানীয় নেতৃবৃন্দের সাথে সমন্বয় করে গণসমাবেশের প্রস্তুতি সম্পন্ন করছেন তারা।

বিএনপি নেতৃবৃন্দ বলছেন, কুমিল্লায় একটি বৃহৎ গণসমাবেশের লক্ষ্যে আমাদের সকল আয়োজন সম্পন্ন হয়েছে। সমাবেশ সফল করে, সরকার পতনের ডাক দিয়েই আমরা এখান থেকে ফিরবো। মানুষের স্রোত কুমিল্লামুখী আসতে শুরু করেছে। ২৬ নভেম্বর কুমিল্লায় জনসমুদ্র হবে।

এ দিকে কুমিল্লায় বিএনপির বিভাগীয় গণসমাবেশকে ঘিরে কোনো পরিবহন ধর্মঘট থাকছে না। দলটির অন্যান্য বিভাগীয় গণসমাবেশের আগে বিভিন্ন দাবিতে পরিবহন ধর্মঘট ডাকা হলেও কুমিল্লায় কোনো ধর্মঘট ডাকা হবে না বলে জানিয়েছেন পরিবহন মালিক সমিতি কুমিল্লা জেলা শাখার সভাপতি ও কেন্দ্রীয় সহ সভাপতি অধ্যক্ষ কবির আহমেদ।

কুমিল্লায় বিএনপির এ গণসমাবেশে প্রধান অতিথির বক্তৃতা করবেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এবং অন্যান্য নেতৃবৃন্দ 


প্রজন্মনিউজ২৪/এ আর 


 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ