চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কৃতি শিক্ষার্থীদের অ্যাওয়ার্ড প্রদান

প্রকাশিত: ২৫ নভেম্বর, ২০২২ ১১:৩২:৫৭

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কৃতি শিক্ষার্থীদের অ্যাওয়ার্ড প্রদান

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ও অধিভুক্ত কলেজে অধ্যয়নরত সাবেক শিক্ষার্থীদের সংগঠন ‘চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এ্যালামনাই এসোসিয়েশন অব মিশিগান’ এর আয়োজনে বিশ্ববিদ্যালয় দিবস ও ৩৪ জন কৃতি শিক্ষার্থীকে অ্যাওয়ার্ড প্রদান উপলক্ষে রবিবার মিশিগানের ওয়ারেন সিটির মৃধা কালচারাল সেন্টারে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মোহাম্মদ আপ্তাব ও গীতা পাঠ করেন অরবিন্দু চৌধুরী মৃদুল। বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের জাতীয় সংগীত পরিবেশনার মধ্য দিয়ে শুরু হয় অনুষ্ঠান। সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি সৈয়দ মইন দিপু ও সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক লুৎফুর রহমান। অনুষ্ঠানে অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রখ্যাত নিউরোলজিস্ট ও দার্শনিক ডা. দেবাশীষ মৃধা, তার সহধর্মিণী চিনু মৃধা, মোহাম্মদ এ ভর লস্কর ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক অধ্যাপক ড. তাহলীল আজিম চৌধুরী। 

অনুষ্ঠানে কৃতি শিক্ষার্থী ও অন্যদের মধ্যে বক্তব্য রাখেন শতাব্দী রায় মাম্পী, রাজিয়া প্রীতি, মাহমুদ রহমান, সানি জায়গীরদার, সুয়েব চৌধুরী, খলকু রহমান, জাভেদ চৌধুরী, কাজী এবাদুল ইসলাম, শাহ খালিশ মিনার, সাহেদুল ইসলাম, মোস্তফা কামাল ও অলিউর রহমান।

সংগঠনের সাথে সম্পৃক্ত শিক্ষার্থীর পরবর্তী প্রজন্ম যারা এখানে অধ্যয়রনত এবং বিভিন্ন হাইস্কুল ও বিশ্ববিদ্যালয় থেকে ব্যাচেলর ও মাস্টার্স ডিগ্রি সম্পন্ন করেছে তাদেরকে উৎসাহ দেয়ার জন্য সংগঠনের পক্ষ থেকে ৩৪ জন শিক্ষার্থীকে ক্রেস্ট প্রদান করা হয় এবং বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থীদের অংশগ্রহণে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ৫৭ বছর পদার্পণে বিশাল কেক কেটে বিশ্ববিদ্যালয় দিবস পালন করা হয়।

এই আয়োজন সম্পর্কে জানতে চাইলে সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদক বলেন, আমাদের এই সংগঠনটির মাধ্যমে দেশের মানুষের বিভিন্ন প্রয়োজনে সাহায্য ও সহযোগিতা করছি। আমরা এখন চেষ্টা করছি এখানে বসবাসরত আমাদের সন্তানদের বিভিন্ন কর্মক্ষেত্রে যোগদানের জন্য প্রশিক্ষণের ব্যবস্থা করতে।

সম্প্রতি সংগঠনের অফিস উদ্বোধন করেছি, আশা করছি শিগগিরই আইটি প্রশিক্ষণের ব্যবস্থা করার। আলোচনা, কৃতি শিক্ষার্থীদের ক্রেস্ট প্রদান ও বিশ্ববিদ্যালয় দিবসের কেক কাটা শেষে শুরু হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। গান পরিবেশন করেন সবিতা দেব ও সৈয়দ শাফি।


প্রজন্মনিউজ২৪/এ কে

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ