রাবি হল থেকে ছাত্রলীগ নেতাকে বহিষ্কার

প্রকাশিত: ২৫ নভেম্বর, ২০২২ ১০:৪২:১৪ || পরিবর্তিত: ২৫ নভেম্বর, ২০২২ ১০:৪২:১৪

রাবি হল থেকে ছাত্রলীগ নেতাকে বহিষ্কার

সোহাগ আলী রাবি প্রতিনিধিঃ সাইকেল চুরির অপরাধে রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের এক নেতাকে হল থেকে বহিষ্কার করা হয়েছে। বৃহস্পতিবার (২৪ নভেম্বর) সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছেন বঙ্গবন্ধু হলের প্রাধ্যক্ষ অধ্যাপক শাইখুল ইসলাম মামুন জিয়াদ।

অভিযুক্ত নেতা আবুল্লাহ আল মারুফ রাবির বঙ্গবন্ধু হল শাখা ছাত্রলীগের সহ-সভাপতি। তিনি বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগের ২০১৭-১৮ সেশনের ছাত্র। তার আরেক সহযোগী হলেন আরিফুল ইসলাম সুমন। তিনি ফোকলোর বিভাগের ২০১৮-১৯ সেশনের ছাত্র। 

হল প্রশাসন ও সাধারণ শিক্ষার্থীদের সূত্রে জানা যায়, বুধবার (২৩ নভেম্বর) বঙ্গবন্ধু হল থেকে একটি সাইকেল চুরি হয়। এ ঘটনায় ভুক্তভোগী শিক্ষার্থী হল কর্তৃপক্ষের সহযোগীতায় হল গেটে থাকা সিসি ক্যামেরার ফুটেজ চেক করে। এতে দেখা যায় অভিযুক্ত ছাত্রলীগ নেতা মারুফ হলের প্রধান ফটকের পাশের জঙ্গল থেকে একটি সাইকেল বের করে নিয়ে যাচ্ছে। এই ঘটনায় শিক্ষার্থীরা তাকে সন্দেহজনকভাবে আটক করে। পরে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ ও হল কর্তৃপক্ষ ঘটনাস্থলে চলে আসে। 

জিজ্ঞাসাবাদ করা হলে তিনি সাইকেল চুরির বিষয়টি অস্বীকার করে বলেন, 'এটি আমার এক বড় ভাইয়ের সাইকেল'। কিন্তু কোন বড়ভাই জিজ্ঞাসা করলে তিনি আর কোনো প্রমাণ দেখাতে পারেননি।

অভিযুক্ত মারুফের সাথে সাইকেল চুরিতে সহযোগিতা করেন সুমন নামে এক শিক্ষার্থী। তিনি জানাান, সে মারুফের নির্দেশে হলের চার তলার ছাদ থেকে গতকাল একটি সাইকেল ফেলেছে। পরে মারুফ ওই সাইকেল নিয়ে বিক্রি করেন। ছাদে সাইকেল কিভাবে গেল জানতে চাইলে মারুফ কোনো উত্তর দিতে পারেনি।

হলের শিক্ষার্থী ও ছাত্রলীগ নেতাদের দাবি মারুফ মাদকাসক্ত। পূর্বেও তার বিরুদ্ধে মোবাইল চুরির অভিযোগ উঠেছিলো।

চুরির বিষয়ে রাবি শাখা ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া বলেন, মারুফের বিরুদ্ধে এর আগেও এমন অভিযোগ পেয়েছি।  আমরা তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নিচ্ছি।

এ বিষয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রাধ্যক্ষ অধ্যাপক শাইখুল ইসলাম মামুন জিয়াদ বলেন, আমরা ওই শিক্ষার্থীর হলের সিট বাতিল করেছি। হলের সার্বিক নিরাপত্তা জোরদারের জন্য সংশ্লিষ্টদের নির্দেশনা দিয়েছি।


প্রজন্মনিউজ২৪/এ কে

এ সম্পর্কিত খবর

ভোট দিতে গিয়ে শুনলেন তিনি মারা গেছেন, নিরাশ হয়েই ফিরলেন বৃদ্ধা

মুস্তাফিজকে কেন পুরো আইপিএল খেলতে দিচ্ছে না বাংলাদেশ

খিলগাঁওয়ে পরিত্যক্ত ঘরে যুবকের ঝুলন্ত মরদেহ, পুলিশের ধারণা হত্যা

ছাত্রলীগ নেতার পর একই নারীর সঙ্গে ইউপি চেয়ারম্যানের ভিডিও ভাইরাল

কণ্ঠের সুরক্ষায় ঝাল-তৈলাক্ত খাবার পরিহারের পরামর্শ

ফরিদপুরে মন্দিরে আগুন, এলাকাবাসীর পিটুনিতে নিহত ২

ঈদের আমেজ কাটেনি বাজারে, ফাঁকা ঢাকাতেও দাপট গরু-খাসির

ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে এক ব্যক্তিকে গলা কেটে হত্যা

ধুনটে বাড়ী থেকে উচ্ছেদ করে জমি দখলের চেষ্টা

সেভ দ্য রোডের ১৫ দিনব্যাপী সচেতনতা ক্যাম্পেইন সমাপ্ত

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ