১৯ বছর ধরে বন্ধ ঠাকুরগাঁও বাস টার্মিনাল

প্রকাশিত: ২৪ নভেম্বর, ২০২২ ০২:৪৮:৫২ || পরিবর্তিত: ২৪ নভেম্বর, ২০২২ ০২:৪৮:৫২

১৯ বছর ধরে বন্ধ ঠাকুরগাঁও বাস টার্মিনাল

আবুল কালাম আজদা ঠাকুরগাঁও প্রতিনিধিঃ নির্মানের ১৯ বছর পেরিয়ে গেলেও চালু হয়নি ঠাকুরগাঁওয়ের কেন্দ্রিয় বাস টার্মিনাল। বিদ্যুৎ ও ড্রেনেজ ব্যবস্থা না থাকার অজুহাতে পরিবহন মালিক ও শ্রমিকদের অনীহায় স্থাপনাটি এখন মাদক সেবীদের আখরায় পরিণত হয়েছে।

ঠাকুরগাঁও জেলা শহরের একমাত্র টার্মিনালটি বন্ধ থাকার ফলে টার্মিনালের বদলে মহাসড়কের পাশেই যাত্রি ওঠা নামা করায় প্রায়ই সময় ঘটছে দূর্ঘটনা। এনিয়ে কর্তৃপক্ষের নেই কোনো মাথা ব্যাথ্যা ।

দীর্ঘ দিন বন্ধ থাকায় পরিবহন চালক আর শ্রমিকদের হাক-ডাক আর যাত্রীদের আনা-গোনা নেই। পুরো ভবন জুড়েই যেন বখাটে ও মাদক সেবীদের রাজত্ব। টিকেট কাউন্টার, ওয়াশ রুম, ওয়েটিং রুমুসহ প্রয়োজনীয় যাত্রী সবিধা নিয়ে ২০০৩ সালে নির্মাণ করা হয় ঠাকুরগাঁও কেন্দ্রীয় বাস টার্মিনাল।

কিন্ত প্রায় দেড় কোটি টাকা ব্যায়ে নির্মাণ করা টার্মিনালটি মাত্র কয়েক মাসের মধ্যে টার্মিনালের লাইটিং ও ড্রেনেজ ব্যবস্থার ত্রুটি দাবি করে টার্মিনালটি ছেড়ে চলে যান পরিহন মালিক শ্রমিকেরা। এরপর থেকে গত ১৯ বছর থেকে অচল অবস্থায় পড়ে রয়েছে এটি। এবং পরিবহন মালিকরা মহসড়কের পাশে অস্থায়ী চেয়ার-টেবিলের তৈরি কাউন্টারে কার্যক্রম পরিচালনা করে আসছেন। যার জন্য মাঝে মাঝে ঘটছে দূর্ঘটনা।

স্থানীয়দের দাবী এটি সংস্কারের মাধ্যমে পুনরায় নতুন ভাবে চালু হলে, যাত্রীদের ভোগান্তি দূর হবার পাশাপাশি প্রতিনিয়ত ঘটে যাওয়া অনাকাঙ্খিত সড়ক দূর্ঘনার শিকার আর সাধারণ মানুষকে হতে হবে না।

ঠাকরগাঁও পৌরসভার মেয়র, আন্জুমান আরা বন্যা বলেন, আমরা প্রতি বছর এটি লিজ দেই।তখন তারা কি করেন তা আমাদের আর দেখ-ভালের তেমন সুযোগ থাকেনা। তবে আমার এটি চালুর জন্য উদ্যোগ নিবো। যাতে এটি সঠিক ভাবে পরিচালিত হয়।

দিনাজুর গমনকারী একজন যাত্রী মোছাঃ সুলতানা বিলকিস বলেন, সরকার এতো টাকা খরচ করে এই টার্মিনালটি তৈরি করেছেন। যদি এটির সঠিক ব্যবহার হতো তবে আমাদের মতো সাধারণ যাত্রীরা উপকৃত হবে।

রংপুর গমনকারী মোঃ মকছেদুল ইসলামু বলেন, যত দ্রুত সম্ভব এই বাস টার্মিনালটি সংস্কার করা হলে, সবার জন্য যাতায়াতের সুবিধা হবে।


প্রজন্মনিউজ২৪/এ কে

এ সম্পর্কিত খবর

হরিণাকুন্ডুতে নিজ ব্যবসায় প্রতিষ্ঠানে দুর্বৃত্তের ছুরিকাঘাতে যুবক খুন

দশ তারিখে পাকিস্তানিদের কাদায় আত্নসর্মন করবে বিএপি : তথ্যমন্ত্রী

ঝিকরগাছায় অন্য মুক্তিযোদ্ধার ভাতা আত্মসাৎকারী বিল্লালের টিউবওয়েল দেওয়ার নামে প্রতারণা (পর্ব-২)

রৌমারীতে ভিডাব্লিউবিতে কার্ড নিশ্চিত করতে  অগ্রীম অর্থ আদায়ের অভিযোগ 

১০ ডিসেম্বর আওয়ামী লীগের নেতাকর্মী পাহারায় থাকবে: কাদের

বেনাপোল চেকপোস্টে অসুস্থ যাত্রীদের সেবায় হুইল চেয়ার উপহার

‘ইউক্রেনে রুশ সেনাদের অবস্থা পুতিন ভালো করেই জানেন’

এক আসরে ১০১ জুটির বিয়ে 

অসম্ভবকে সম্ভব করাই বাঙালির চরিত্র

প্রধানমন্ত্রীর জন্য প্রস্তুত ইনানী মঞ্চ সাজসাজ রব

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ