এবার কী অপেক্ষা করছে পর্তুগিজদের জন্য

প্রকাশিত: ২৪ নভেম্বর, ২০২২ ০১:০৬:৫৭ || পরিবর্তিত: ২৪ নভেম্বর, ২০২২ ০১:০৬:৫৭

এবার কী অপেক্ষা করছে পর্তুগিজদের জন্য

অনলাইন ডেস্কঃ বয়সের হিসেবে ক্যারিয়ারের শেষ কয়েকটা সূর্যোদয় দেখার কথা ক্রিস্টিয়ানো রোনালদোর। কিন্তু বয়সের সংখ্যাকে পাত্তা না দিয়ে ছুটে চলেছেন তিনি। একের পর এক নতুন নতুন গন্তব্যে পৌঁছে যাচ্ছেন। রেকর্ড গড়ছেন। নতুন নতুন চ্যালেঞ্জের সন্ধান করছেন।

আজ রোনালদোদের পর্তুগাল বিশ্বকাপের মিশন শুরু করছে। নিজেদের প্রথম ম্যাচে তারা মুখোমুখি হচ্ছে ব্ল্যাক স্টারসখ্যাত আফ্রিকান দল ঘানার। বিশ্বকাপে নিজের শেষের শুরুটা রাঙিয়ে রাখতে পারবেন তো রোনালদো?

বিশ্বকাপে ঘানার বিপক্ষে ক্রিস্টিয়ানো রোনালদোর গোল করার অভিজ্ঞতা আছে। ২০১৪ সালে ব্রাজিলে অনুষ্ঠিত বিশ্বকাপে জি গ্রুপের ম্যাচে ঘানার বিপক্ষে গোল করে দলকে জয় উপহার দেন রোনালদো। সেবার জার্মানির কাছে ৪-০ গোলে হার এবং যুক্তরাষ্ট্রের সঙ্গে ২-২ গোলে ড্রয়ের পর সম্মান বাঁচানোই কঠিন হয়ে পড়ে পর্তুগিজদের জন্য। রোনালদোর গোলে অন্তত একটা জয় নিয়ে টুর্নামেন্ট শেষ করে পর্তুগাল। 
এবার কী অপেক্ষা করছে পর্তুগিজদের জন্য? পর্তুগালের কোচ ফার্নান্দো সান্তোস গতকাল সংবাদ সম্মেলনে বলেছেন, ‘পর্তুগিজদের জন্য আমাদের সেরা খেলাটা খেলব। ওদের জন্য খেলাটাই সবার আগে গুরুত্ব পাবে। বাকিসব পরের ব্যাপার।’ 

পর্তুগালকে ২০১৬ সালে ইউরো কাপ জেতানো এই কোচ ২০১৮ সালের তুলনায় বর্তমান দলটাকে আরও বেশি শক্তিশালী বলে মনে করেন। বর্তমানের বিশ্বের অন্যতম সেরা তারকা ক্রিস্টিয়ানো রোনালদো ছাড়াও এই দলে আছেন অভিজ্ঞ পেপে, তরুণ রুবেন ডিয়াস, ব্রুনো ফার্নান্দেজ, বার্নার্ডো সিলভা, হুয়াও ফেলিক্সদের মতো সেরামানের ফুটবলার। এ কারণেই রুবেন নেভেস বলেছেন, ‘আমাদের দলে সবাই সমান।’

ক্রিস্টিয়ানো রোনালদো আন্তর্জাতিক ফুটবলে সর্বোচ্চ গোলদাতা (১১৭ গোল)। বিশ্বকাপে তিনি গোল করেছেন মোট ৭টি।


প্রজন্মনিউজ২৪/এ কে

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ