রাবির ক্যাফেটেরিয়ায় আবারও বাড়ল খাবারের দাম

প্রকাশিত: ১৯ নভেম্বর, ২০২২ ০৪:২৫:৩৮

রাবির ক্যাফেটেরিয়ায় আবারও বাড়ল খাবারের দাম

রাবি প্রতিনিধিঃ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ক্যাফেটেরিয়ার খাবারের দাম আবারও বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির কারণ দেখিয়ে এর আগে গত ১ জুলাই দাম বাড়ানো হয়েছিল। এবারও একই কারণে খাবারের দাম আবার বাড়ানো হলো। খাবারের নতুন দাম কার্যকর হবে আগামীকাল (২০ নভেম্বর) থেকে। তবে হলের খাবারের দাম অপরিবর্তিত থাকছে।

ক্যাফেটেরিয়া সূত্রে জানা গেছে, জুন মাসের আগে ক্যাফেটেরিয়ায় সাধারণ খাবারের প্যাকেজ ছিল ২৪ টাকা। ১ জুলাই এই খাবারের দাম বেড়ে হয় ২৮ টাকা। ২০ নভেম্বর থেকে এই খাবার খেতে হবে ৩০ টাকাতে। একইভাবে ছয় মাস আগের রুই মাছ, ভাত, ডালের প্যাকেজ ৩০ টাকা থেকে এখন হবে ৪০ টাকা; মুরগির মাংস, ভাত, ডালের প্যাকেজ ৫০ থেকে হবে ৬০ টাকা।

এছাড়া, মুরগির লটপটি, ভাত, মাংসের প্যাকেজ ৪০ থেকে হবে ৪৫ টাকা; সোনালি মুরগি, ভাতের প্যাকেজ ৭০ থেকে হবে ৯০ টাকা; চিকেন বিরিয়ানি ১০০ থেকে হবে ১৫০ টাকা; মুগডাল ৫ থেকে হবে ১০ টাকা এবং সবজি ৫ থেকে হবে ১০ টাকা।

কেন্দ্রীয় ক্যাফেটেরিয়া প্রশাসক এ কে এম আরিফুল ইসলাম প্রথম আলোকে বলেন, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির কারণে তাঁদের দাম বাড়াতে হচ্ছে। তাঁরা বেশ কিছুদিন ধরে একরকম লোকসানেই চলছেন। তিনি উপাচার্য গোলাম সাব্বির সাত্তারের সঙ্গে কথা বলে এ সিদ্ধান্ত নিয়েছেন।

বিশ্ববিদ্যালয়ের প্রাধ্যক্ষ পরিষদের আহ্বায়ক সুজন সেন বলেন, পরিবেশ-পরিস্থিতি বিবেচনা করে তাঁরা হলের খাবারের দামের বিষয়ে সিদ্ধান্ত নেবেন। আপাতত তাঁরা বাড়ানোর কথা ভাবছেন না।


প্রজন্মনিউজ২৪/খতিব

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ